চাঁপাইনবাবগঞ্জে ড্রাম কাটতে গিয়ে কব্জি হারালেন শ্রমিক

102

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দাদনচক হল মোড় এলাকায় খালি ড্রাম কাটতে গিয়ে বাইরুল ইসলাম নামে এক শ্রমিকের ডান হাতের কব্জি উড়ে গেছে।
একই সঙ্গে আহত হয়েছেন তোতা আলী নামে আরও একজন।

মঙ্গলবার বেলা ১২টার দিকে দাদনচক হল মোড় এলাকার তোতা আলীর দোকানে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- নাচোল উপজেলার খোলসি গ্রামের নাইমুল ইসলামের ছেলে শ্রমিক বাইরুল ইসলাম (৩৬) ও শিবগঞ্জ উপজেলার ৭৬ বিঘি গ্রামের লেদ মালিক তোতা আলী (৫০)। প্রত্যক্ষদর্শীরা জানায়, নামোজগন্নাথপুর সাহেবের ঘাট এলাকায় সড়ক নির্মাণ কাজ শুরু করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। সড়কের বিটুমিনের কাজে ব্যবহারের জন্য বেলা ১২টার দিকে দাদনচক হল মোড় এলাকায় তোতার দোকানে খালি আটটি ড্রাম কাটার জন্য নিয়ে আসেন নির্মাণ শ্রমিক বাইরুল ইসলাম।

এ সময় তোতা আলী ও বাইরুল ইসলাম ড্রাম কাটতে গিয়ে হঠাৎ বিস্ফোরিত হলে বাইরুল ইসলামের ডান হাতের কজি¦ উড়ে যায় এবং ডান পা গুরুত্বর আহত হয়। একই সঙ্গে তোতা আলী আহত হন। স্থানীয় বিষয়টি টের পেয়ে ঘটনাস্থলে ছুটে এসে আহত দুজনকে উদ্ধার করে চিকিৎসার জন্য প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এর মধ্যে বাইরুল ইসলামের অবস্থা অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। বর্তমানে রাইরুল ইসলাম রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধি তাজেমুল হক জানান, অসাবধানতা বশত: খালি ড্রাম কাটতে গিয়ে এমন অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। প্রাথমিক ধারণা- ড্রাম গ্যাসে বিস্ফোরিত হয়ে এ ঘটনা ঘটে থাকতে পারে। শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।