চাঁপাইনবাবগঞ্জে ছিনতাইকারীসহ চারজন গ্রেফতার 

92

বদিউজ্জামান রাজাবাবু চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জে যাত্রীবেশে অটোরিকশা ছিনতাইয়ের ঘটনায় অটোগ্যারেজ মালিকসহ চার জনকে গ্রেফতার করেছে সদর মডেল থানা পুলিশ। সোমবার শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করো হয়। এই সময় তাদের কাছ থেকে ছিনতায় হওয়া অটোরিকশার যন্ত্রাংশ, নগদ ৬ হাজার টাকা ও অটোরিকশা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ১৫নং ওয়ার্ডের নিমতলা ফকিরপাড়ার মোঃ মুকুল আলীর ছেলে আকাশ আলী (১৯) মোঃ জুয়েলের ছেলে শান্ত (২০) ও ৪নং ওয়ার্ডের দ্বারিয়াপুর ঈদগাহ মাঠ এলাকার মোঃ সফিকুল ইসলামের ছেলে মেরাজ (১৯) ও ৩নং ওয়ার্ডের  শাহীবাগ এলাকার মৃত মুলি খলিফার ছেলে আরামবাগ অটোগ্যারেজের মালিক মোঃ জামাল উদ্দীন (৫০)।

জানা গেছে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার জুগিড্যাইং মাকড় কোল এলাকার মৃত দিসান হেমরোনের ছেলে হায়দার হেমরোন একজন অটোরিকশা চালক রোববার ৩০ জানুয়ারী  রাত সোয়া ৯টার দিকে শহরের সোনারমোড় থেকে প্রফেসার পাড়া যাওয়ার কথা বলে ব্যাটারী চালিত অটোরিকশা উঠেন আকাশ ও শান্ত। প্রফেসার পাড়ার মধ্যে পৌঁছালে যাত্রীবেশে থাকা দুই ছিনতাইকারী অটো চালকের গলাই চাকু ধরে অটোরিকশা থামাতে বলে।

এই সময় তাকে মারধর করে ও চাকু দিয়ে ভয় দেখিয়ে অটোরিকশা নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা।
বিষয়টি সদর থানা পুলিশ জানার পর ছিনতাই হওয়া অটোরিকশা উদ্ধার অভিয়ান শুরু করেন এবং অভিযানের এক পর্যায়ে আকাশ ও শান্ত নামের দুই ছিনতাইকারীকে গ্রেফতার ও তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ছিনতাই চক্রের মেরাজ নামের আরেক সদস্যকে গ্রেফতার করে পুলিশ।

আসামীরা সবাই একটি সংঘবদ্ধ  ছিনতাইকারী দলের সদস্য। আকাশ ও শান্ত নিজ এলাকায় ছিনতাইকারী হিসেবে পরিচিত, তারা দীর্ঘদিন যাবত চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকায় ছিনতায়সহ বিভিন্ন অপরাধ করে আসছে।গ্রেফতারকৃত ছিনতাইকারীদের তথ্যে শহরের মহিলা কলেজ রোডে টেলিফোন অফিসের ভিতরের জঙ্গল থেকে বডি ও আরামবাগে জামালের অটো গ্যারেজ থেকে ব্যাটারী ও অনান্য যন্ত্রাংশ উদ্ধার করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোজাফফর হোসেন জানান, গ্রেফতারকৃতরা প্রথমিক জিজ্ঞাসাবাদে  ছিনতাইয়ের কথা স্বীকার করেছে। তারা নিজ এলাকায় চিহ্নিত ছিনতাইকারী হিসেবে পরিচিত। আগে থেকেই তাদের বিরুদ্ধে এমন অভিযোগ ছিলো রোববার রাতে অটোরিকশা ছিনতাইয়ের ঘটনা জানার পর তিন ছিনতাইকারী ও ছিনতাই হওয়া অটোরিকশা উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানান ওসি