চাঁপাইনবাবগঞ্জে চাঞ্চল্যকর হত্যা মামলায় ২ জন গ্রেফতার

104

বদিউজ্জামান রাজাবাবু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা ১০ নং শাহজাহানপুর ইউনিয়নের চর শেখালীপুর রাবনপাড়ায় জমিজমা নিয়ে বিরোধের জেরে মার্ডার হোন বদিউজ্জামান বদি।

গত শুক্রবার ১১ই ফেব্রুয়ারী তথ্য প্রযুক্তির সহায়তায় টাঙ্গাইল জেলার মধুপুর থানাধীন বোয়ালী থেকে ২ আসামীকে গ্রেফতার করেছে র‍্যাব-৫। 
চাঁপাইনবাবগঞ্জ র‍্যাব -৫ সিপিসি-১ রাজশাহীর একটি আভিযানিক দল আসামিদের গ্রেফতারে গোয়েন্দা নজরদারী জোরদার করে এবং গোয়েন্দা তথ্য ও তথ্যপ্রযুক্তির সহায়তায় টাঙ্গাইল জেলার মধুপুর থানাধীন বোয়ালী গ্রাম এলাকায় নাম ঠিকানা গোপন করে রাজমিস্ত্রির কাজের ছদ্মবেশে দীর্ঘদিন পলাতক থাকা হত্যাকান্ডের সাথে জড়িত এজাহার ভুক্ত ২ নং আসামী মোঃ বাবু (৩০), পিতা- মজিবুর রহমান শেখ (লাইহা) এবং এজাহার ভুক্ত ১০ নং আসামী মোঃ জাইদুল ইসলাম (৩২) পিতা মোঃ মকলেছুর রহমান, দুই জনের বাড়ি শাহজাহানপুর ইউনিয়নের চর শেখালীপুর রাবনপাড়া থানা ও জেলা  চাঁপাইনবাবগঞ্জ। 

উল্লেখ্য, জেলার সদর থানাধীন চর শেখালীপুর রাবনপাড়া গ্রামে বাড়ীর ভিটা মাটির সিমানা নিয়ে মোঃ বদিউজ্জামান ওরফে বদি (৪৫) এর সাথে একই গ্রামের তার চাচাত ভাই মজিবুর রহমান শেখ ওরফে লাইহা (৫০) দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল। গত ৩রা ডিসেম্বর বিকালে স্থানীয় লোকজনের সহায়তায় বাড়ীর ভিটামাটির মাপজোগ করে বাড়ীর ভিটামাটির সমস্যা সমাধান করা হলেও মজিবুর রহমান শেখ ওরফে লাইহা (৫০) তাহাদের মনোঃপুত না হওয়ায় গত ৪ই ডিসেম্বর সকাল সাড়ে ৬টার দিকে আসামী মজিবুর রহমান শেখ লাইহাসহ ২১ থেকে ২২ জন আসামীর একটি গ্রুপ নিহত  বদিউজ্জামান ওরফে (বদি) ও তার স্ত্রী সন্তানের উপর অতর্কিত হামলা করে। 

এসময় আসামীরা হাসুয়া ও কান্তা দিয়ে নিহত বদিউজ্জামান ওরফে বদি এর মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে নির্মমভাবে কোপ দিলে বদিউজ্জামান বদি ঘটনাস্থলেই মৃত্যুবরণ করে। এছাড়াও আসামীদের দেশীয় অস্ত্রের আঘাতে নিহতের ছেলে মোঃ নয়ন (১৭) রক্তাক্ত মারাত্মক ভাবে জখম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী উক্ত হত্যাকান্ডে তাদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। উক্ত হত্যাকান্ডের সাথে জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারের লক্ষ্যে র‍্যাবের অভিযান অব্যাহত রয়েছে। আটককৃতদের জেলা সিআইডির নিকট হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন র‍্যারের সদ্য যোগদানকৃত কমান্ডার মোঃ তৌকির।