গোয়াইনঘাটে বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের বাইসাইেকল বিতরণ

সরকারের জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো.শহীদুল আলম এনডিসি বলেছেন, সরকার নারীদের ক্ষমতায়ন,তাদের মধ্যে উদ্যোক্তা তৈরির জন্য নানামুখী প্রকল্প হাতে নিয়েছেন। প্রধানমন্ত্রী নিজেই নারীদের জন্য সহজ ও বাস্তবমুখী কল্যাণকর প্রকল্প নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছেন। সারাদেশের নারী জাগরণের পথপরিক্রমাকে এগিয়ে নিতে ও বেগবান রাখতে আমাদের প্রধানমন্ত্রী এক যুগান্তকারী উদাহারন।

তিনি নারী জাগরণের ইতিহাস তুলে ধরে বলেন, বাংলাদেশের বিভিন্ন জায়গায় মেয়েরা বাইসাইকেল চালিয়ে মাইলের পর মাইল পাড়ি দিয়ে স্কুল-কলেজে যায় গোয়াইনঘাটের মতো বৃহৎ এই উপজেলার বালিকারাও এখন থেকে বাইসাইকেল চালিয়ে তাদের স্কুলে আসবে। ইমরান আহমদ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাইসাইকেল চালিয়ে স্কুলে আসার মাধ্যমে গোয়াইনঘাটের নারী জাগরণ আরও বেগবান হবে।

পর্যায়ক্রমে সকল শিক্ষার্থীদের বাইসাইকেল প্রদান করা হবে এবং গোয়াইনঘাটের ইমরান আহমদ বালিকা বিদ্যালয়ের সর্বোচ্চ মেধাবী (যে ১ম স্থান অর্জন করবে) শিক্ষার্থীকে তার তরফে একটি স্কুটি উপহার দেয়া হবে বলে তিনি ঘোষণা করেন।

তিনি মঙ্গলবার সিলেটের গোয়াইনঘাটের ইমরান আহমদ বালিকা বিদ্যালয়ে বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের মাঝে সরকারের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর(বিএমইটি) ঢাকা ও জনশক্তি ক্রীড়া ও সাংস্কৃতিক ফোরামের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বাইসাইকেল বিতরণকালে উপরোক্ত কথাগুলো বলেন।

গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমানের সভাপতিত্বে ও ইমরান আহমদ বালিকা বিদ্যালয়ের ১০ম শ্রেণীর শিক্ষার্থী ফৌজিয়া জান্নাতের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,বিএমইটির উপ-পরিচালক রফিকুল ইসলাম,গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো.ফজলুল হক,লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.মুজিবুর রহমান,পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, ইমরান আহমদ বালিকা বিদ্যালয় প্রধান শিক্ষক সুলেমান উদ্দিন, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম এ মতিন,যুগ্ম সাধারণ সম্পাদক সুবাস দাস, ইমরান আহমদ বালিকা উচ্চবিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য লুৎফুল হক।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সমাজসেবী নিত্যান্দ দাস নিত্যই,ব্যবসায়ী আলহাজ্ব আরশ আলী কালা মিয়া,ফারুক আহমদ, গোয়াইনঘাট প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি মো.মিনহাজ উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে গোয়াইনঘাট ইমরান আহমদ বালিকা বিদ্যালয়ের ২৯ জন শিক্ষার্থী মাঝে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ করা হয়। অনুষ্ঠানের শেষাংশে কেক কেটে জাতির জনক বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানার জন্মদিন পালন করেন সমবেত অতিথি ও শিক্ষার্থীরা। পরে প্রধান অতিথিসহ অতিথিগণ ইমরান আহমদ বালিকা বিদ্যালয়ের ড.নাসরীন আহমাদ গ্রন্থাগার পরিদর্শন করেন।