গোয়ালন্দে দুই মাস ব্যাপী ভ্রাম্যমাণ কম্পিউটার প্রশিক্ষণের শুভ উদ্বোধন 

65

মইনুল হক মৃধা, গোয়ালন্দঃ‘সরকার তোমাদের পাশে আছে, প্রশিক্ষণ দিচ্ছে, বৃত্তি দিচ্ছে- তাই নিজেদের যোগ্যতা উন্নয়নের জন্য সরকারের পাশে থাকতে হবে’- শিক্ষার্থীদের

প্রতি এ আহ্বান জানিয়েছেন গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও আজিজুল হক খান। তিনি আরো বলেন, সঠিকভাবে শিক্ষাগ্রহণ করলে নিজেদের ভাগ্য নিজেরাই পরিবর্তন করে দেশের উন্নয়নে অংশগ্রহণ করা সম্ভব।

বৃহস্পতিবার (৫ মে) বেলা ১১টার দিকে গোয়ালন্দ উপজেলা মিলানায়তনে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়নের আয়োজনে ও যুব উন্নয়ন অধিদপ্তরের টেকাব প্রকল্পের সহায়তায় ৪০ জন বেকার যুবক-যুব মহিলাদের আত্মকর্মস্থানমুলক কম্পিউটার প্রশিক্ষনের শুভ উদ্বোধন করেন গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. রফিকুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা দেওয়ার তোফায়েল হোসেন, যুব উন্নয়ন কম্পিউটার প্রশিক্ষক মো. হারুন অর রশিদসহ সকল প্রশিক্ষণার্থী।

গোয়ালন্দ উপজেলা যুব উন্নয়ন অফিস সূত্রে জানা যায়, টেকনোলজি এমপাওয়ারমেন্ট সেন্টার অন হুইলস ফর আন্ডার প্রিভিলেসড রুলার ইয়ং পিপল অব বাংলাদেশ (টেকাব ২য় পর্যায়) শীর্ষক কারিগরি সহায়তা প্রকল্প ২মাস মেয়াদী ভ্রাম্যমান কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের মাধ্যমে ২০ জন নারী ও ২০ জন পুরুষের মাঝে এ প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণ শেষে সার্টিফিকেট ও ভাতা প্রদান করা হবে।