গোয়ালন্দে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

72

মইনুল হক মৃধা, গোয়ালন্দ প্রতিনিধি : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় মাসিক আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।সোমবার (২৭ জুন) বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. জাকির হোসেন এর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) স্বপন কুমার মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিল্পব ঘোষ, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সৈয়দ আমিরুল হক শামীম, উজানচর ইউপি চেয়ারম্যান মো. গোলজার হোসেন মৃধা, দেবগ্রাম ইউপি এর চেয়ারম্যান হাফিজুল ইসলাম, ছোট ভাকলা ইউপি চেয়ারম্যান মো. আমজাদ হোসেন, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আঃ রহমান মন্ডল, উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সদস্য নির্মল চক্রবর্তী, গোয়ালন্দ প্রেস ক্লাবের সভাপতি রাশেদ রায়হান সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটে সেজন্য ব্যবস্থা নেয়া, ঘাটে দালালের দৌরাত্ম, যানবাহনের ফেরির টিকেটে অতিরিক্ত টাকা আদায়,উপজেলার স্কুল, কলেজের আশেপাশে যুবকদের আড্ডা,নদীতে চায়না দুয়ারী দিয়ে মাছ শিকার, অবৈধ ড্রেজিং দিয়ে নদী,পুকুর থেকে মাটি উত্তোলন, মহাসড়কে ট্রাকে খোলাভাবে বালু মাটি বহন না করা, ড্রাইভিং লাইসেন্স বিহীন মোটরসাইকেল সহ যানবাহনে মোবাইলকোর্ট পরিচালনা করা, ছিনতাই, মাদকমুক্ত, ফেইসবুকে উষ্কানিমূলক ষ্টাটাসসহ উপজেলার আইন-শৃঙ্খলা সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা এবং সেগুলো বাস্তবায়ন করা নিয়ে আলোকপাত করা হয়।

বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. জাকির হোসেন বলেন, আইন-শৃঙ্খলা রক্ষার সাথে সংশ্লিষ্ট উপজেলাবাসীকে সতর্ক থাকতে হবে। পদ্মা সেতু চালু হওয়াতে ঘাটে যানবাহনের চাপ কমে গেছে। এতে করে ঘাটে আসা বিভিন্ন যানবাহনের ওপর যারা আত্ননির্ভশীল ছিলেন তারা এখন বিভিন্ন অপারাধমূলক কর্মকান্ডের সাথে জড়িয়ে পড়তে পারে।সেজন্য সবাই কে সজাগ থাকতে হবে। তিনি আরো বলেন, আমি বিশ্বাস করি উপজেলাবাসী যদি মাদক, সন্ত্রাস, ছিনতাইসহ আইনশৃঙ্খলা ভালো রাখতে এমন বিষয়গুলো সম্পর্কে সচেতন হয়ে সরকারের সংশ্লিষ্ট বিভাগকে তথ্য প্রদান ও তাদের সাথে একত্রিত হয়ে কাজ করে তবে উপজেলা থেকে অনেক কিছু নির্মূল ও নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। সে জন্য তিনি সকলকে আরো বেশী সচেতন হওয়ার আহ্বান জানান এবং সকলের সহযোগীতা কামনা করেন।