গোয়ালন্দের উজানচর ইউপিতে ৪ কোটি টাকার বাজেট ঘোষণা

67

মইনুল হক মৃধা,গোয়ালন্দ প্রতিনিধি : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়ন পরিষদের  ২০২২-২০২৩ ইং অর্থ বছরের জন্য ৩ কোটি ৯৯ লাখ ৯০ হাজার ৬০০ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (৩১ মে) দুপুরে উজানচর ইউনিয়ন পরিষদ চত্বরে এ বাজেট সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উজানচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলজার হোসেন মৃধা। সভায় ইউপি সচিব ইব্রাহিম সরদার এ বাজেট ঘোষণা করেন।

এ সময় বিগত বছরের সাফল্য ও ব্যর্থতা উল্লেখ করে স্বাগত বক্তব্য রাখেন উজানচর ইউপি চেয়ারম্যান মো. গোলজার হোসেন মৃধা। তিনি উন্নয়নের বিভিন্ন ঘোষণা দেয়ার পাশাপাশি ইউনিয়ন বাসীর সেবায় একটি এ্যাম্বুলেন্স উপহার দেয়ার ঘোষণা দেন।

বাজেট সভায় উপস্হিত ছিলেন গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শাহ মোঃ শরিফ, মেডিকেল অফিসার শরিফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আকমল হোসেন, উজানচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামছু মন্ডল, এ্যাডঃ আব্দুর রাজ্জাক, শিক্ষক বিলায়েত হোসেন, ইউপি সদস্য চুন্নু মীর মালত, রাসেল সেখ, আবুল হোসেন, মোছা. ফাতেমা আক্তার, সোনা মিয়া, এ্যাডঃ সহ প্রমুখ।

সভায় ইউনিয়নের বিভিন্ন শ্রেণি-পেশার কয়েকশ নাগরিক উপস্হিত ছিলেন।

ইউপি সচিব বাজেট সম্পর্কে বলেন, বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ১৬,৮৫,২০০ টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১৬,৫৫,২০০ টাকা। বাজেটে উন্নয়ন আয় ধরা হয়েছে ৩,৮৩,০৫,৪০০ টাকা। উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৩,৮৩,০৫,৪০০ টাকা। বাজেটে সর্বমোট আয় ধরা হয়েছে ৩,৯৯,৯০,৬০০ টাকা এবং সর্বমোট ব্যয় ধরা হয়েছে ৩,৯৯,৬০,৬০০ টাকা। অর্থবছর শেষে বাজেট উদ্বৃত্ত থাকবে ৩০ হাজার টাকা।