গোপালগঞ্জে চাকরির দাবীতে নিবন্ধিত শিক্ষকদের মানববন্ধন

114

গোপালগঞ্জ প্রতিনিধিঃ গোপালগঞ্জে চাকরির দাবীতে মানববন্ধন করেছে নিয়োগ বঞ্চিত নিবন্ধিত শিক্ষকগণ। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় গোপালগঞ্জ প্রেসক্লাবের সামনে প্যানেল প্রত্যাশী নিবন্ধিত শিক্ষক সংগঠনের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক প্রীতিশ চন্দ্র বালা (দশম নিবন্ধন), জেলা শাখার আহবায়ক লালন কুমার দাস (একাদশ নিবন্ধন), যুগ্ম-আহবায়ক বিন্দুদাস পান্ডে (দশম নিবন্ধন), নিবন্ধিত জন শিপন বাড়ৈ, ববিতা বাইন, ইমরান হোসেন প্রমূখ।

মানববন্ধনে নিবন্ধনকৃত চাকরি বঞ্চিত শিক্ষকরা বলেন, বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষের (এনটিআরসি) অব্যবস্থাপনা ও অদূরদর্শিতার কারনে নিবন্ধনধারী শিক্ষকরা আজ চাকরি থেকে বঞ্চিত হচ্ছেন। অন্য কোন চাকরির বয়স না থাকায় এবং অস্বচ্ছল হওয়ায় কোন ব্যবসা-বাণিজ্যও করতে পারছেন না। ফলশ্রুতিতে এ সকল শিক্ষক পরিবার-পরিজন নিয়ে বর্তমানে চরম মানবেতর জীবন-যাপন করছেন।
বক্তারা, একটি আবেদনে প্যানেল ভিত্তিক নিয়োগ এবং নিবন্ধনধারীদের চাকরি না হওয়া পর্যন্ত নতুন নিবন্ধন পরীক্ষা বন্ধের জোর দাবী জানান। চাকরি বঞ্চিত শিক্ষকদের দ্রুত পদায়নের ব্যবস্থা করতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সুযোগ্য তনয়া, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

উল্লেখ্য, গোপালগঞ্জ জেলায় প্রায় দুই শতাধিক নিয়োগ বঞ্চিত নিবন্ধিত শিক্ষক রয়েছেন। এরা সবাই ১০ থেকে ১৩ তম নিবন্ধন পরীক্ষায় উর্ত্তীন প্রার্থী।