গাইবান্ধায় শ্যালক-দুলাভাইয়ের মৃত্যুদন্ড

267

এস,এম শাহাদৎ হোসাইন, গাইবান্ধা জেলা প্রতিনিধি: গাইবান্ধায় গৃহবধূকে জবাই করে হত্যার দায়ে সাইফুল ইসলাম (৩৫) আব্দুল করিম (২১) নামে শ্যালক—দুলাভাইয়ের মৃত্যুদন্ডাদেশ দিয়েছেন আদালত। তিন অভিযুক্তকে খালাস দেওয়া হয়েছে। ৩০ জুন বৃহ¯পতিবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফেরদৌস ওয়াহিদ এ রায় দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন সাঘাটা উপজেলার কামালেরপাড়া গ্রামের মফিজ উদ্দিন ব্যাপারির ছেলে সাইফুল ইসলাম ও একই উপজেলার বসন্তেরপাড়া গ্রামের চাঁন মিয়ার ছেলে আব্দুল করিম। তারা স¤পর্কে শ্যালক—দুলাভাই। রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল্লাহ কনক বলেন, সাইফুল ইসলাম ২০১৬ সালের ৩০ জুলাই তার বড় স্ত্রী পারভীন বেগমের ভাই আব্দুল করিমকেসঙ্গে নিয়ে দ্বিতীয় স্ত্রী পারভীন আকতারকে জবাই করে সেফটিক ট্যাংকে রাখেন। কয়েকদিন পর সেফটিক ট্যাংক থেকে পুলিশ মরদেহ উদ্ধার করে।

নিহত পারভীন আকতারের ভাই আজিজুল রহমান পরদিন সাঘাটা থানায় ৫ জনকে আসামি করে হত্যা মামলা করেন। পরবর্তীতে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয় সাইফুল ও করিম। ২ জনের সর্বোচ্চ শাস্তি হয়েছে। মামলার বাকি তিন অভিযুক্ত পারভীন বেগম, আব্দুল কদ্দুস রানা ও কহিনুর বেগম বুলিকে খালাস দিয়েছেন আদালত।