গলাচিপায় শান্তিপূর্ণভাবে এসএসসি সমমানের পরীক্ষা অনুষ্ঠিত

চলতি বছর স্থগিত হওয়া মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস,এস,সি) দাখিল ও সমমান পরীক্ষা ১৫ সেপ্টেম্বর ২০২২ বৃহস্পতিবার বেলা ১১ টা থেকে বিভিন্ন কেন্দ্রে অবাধ সুষ্ঠু ও নিরাপদ পরিবেশে, পরীক্ষা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন ও পরীক্ষা আইন মোতাবেক, কেন্দ্রের আশে পাশে, পুলিশ বাহিনী ও পরীক্ষা সংশ্লিষ্টদের কঠোর নির্দেশনা প্রদান করে। প্রতিটি পরীক্ষা কেন্দ্রে, ১ম শ্রেণীর কর্মকর্তা ট্যাক অফিচার, নকল মুক্ত পরিবেশ বজায় রাখে ।

এছাড়া জেলা প্রশাসকের ভ্রাম্যমান নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ কামরুল হাসান ও গলাচিপা সহকারী কমিশনার ভূমি মোঃ সাইফুল ইসলাম, উপজেলার সকল কেন্দ্রে পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন । পরীক্ষা সুষ্ঠু ভাবে পরিচালনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কেন্দ্র সচিব, সহকারী সচিব ও দায়িত্ব প্রাপ্ত শিক্ষকদের সার্বিক ব্রীফিং দেন। এ ছাড়া ইউ. এন. ও. মো. মহিউদ্দিন আল হেলাল চলতি এস,এস,সি পরীক্ষা সুষ্ঠু হওয়ার লক্ষ্যে প্রশাসনিক ভাবে নানা পদক্ষেপ গ্রহন করেছেন ।

শিক্ষার্থীরা পরীক্ষা শেষে গণ—মাধ্যমকে জানায় এত সুন্দর পরিবেশে এবং প্রশ্নমালা কমন পড়ায় তারা আনন্দিত । উল্লেখ্য যে, এই উপজেলায় মোট এসএসসি জেনারেল ৬ টি কারিগরি ২ টি ও দাখিল কেন্দ্র ২ টি মোট ১০ টি কেন্দ্রে, মোট ৪ হাজার ২ শত ১৩ জন শিক্ষার্থীর মধ্যে। ১ শত ৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেনি বলে মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ গোলাম মোস্তফা জানান ।