খেলার মাঠ রক্ষার দাবীতে ফেনীতে মানববন্ধন

126

শেখ আশিকুন্নবী সজীব, ফেনী প্রতিনিধি : “মাঠের জায়গায় মাঠ চাই, জমি কিনে ভবন চাই”- শ্লোগানে ফেনীতে খেলার মাঠ রক্ষার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থী সহ এলাকাবাসী।শনিবার (২৯ জানুয়ারি) দুপুরে ফেনী সদর উপজেলার ফরহাদ নগর ইউনিয়নের কৃষ্ণ মজুমদার হাট (কেএমহাট) আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে মাঠ রক্ষার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করা হয়।
এসময় শিক্ষার্থী ও এলাকাবাসী দাবী তুলেন, আশেপাশের দশগ্রামের শিশু-কিশোররা নিয়মিত খেলাধুলা করেন এই মাঠটিতে। বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের অন্যতম মাধ্যম এই মাঠ। কিন্তু এলাকার শিশু-কিশোরদের কথা চিন্তা না করে মাঠ নষ্ট করে বিদ্যালয় কর্তৃপক্ষ ভবনটির নির্মাণ কাজ শুরু করেছেন। বর্তমানে ভবনের আংশিক কাজ চলমান রয়েছে।
আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীরা বলেন, স্কুলের পাশে যে জমি রয়েছে,সে জমি দান করবেও বলেছে জমির মালিক।কিন্তু কর্তৃপক্ষ সেটি না মেনে স্কুল মাঠেই ভবন নির্মানের সিদ্ধান্ত নেয়।অথচ সেখানে নতুন এই ভবন নির্মাণ করলে মাঠটি রক্ষা পাবে।তারা বলেন, শুধু ভবন করলেই হবে না, স্কুলে মাঠও থাকতে হবে। খেলাধুলার ব্যবস্থা না থাকলে শিশুদের মানসিক ও শারীরিক বিকাশ বাধাগ্রস্ত হবে।