খেলতে গিয়ে রাউজানের মেধাবী স্কুল ছাত্রের মৃত্যু

217

চট্টগ্রামের রাউজান উপজেলার তাহসিন মাহমুদ (১৩) নামে এক মেধাবী স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যা ৬টার দিকে চট্টগ্রাম নগরীর বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠের স্কুলের একটি পরিত্যক্ত ভবন এই ঘটনা ঘটে। নিহত সেই উপজেলার বাগোয়ান ইউনিয়নের অসি চেয়ারম্যানের বাড়ির ব্যবসায়ী মো: জাহাঙ্গীর আলমের পুত্র। সেই চট্টগ্রাম শহরের কর্ণফুলী পাবলিক স্কুল এন্ড কলেজের ৮ ম শ্রেণীর শিক্ষার্থী। চট্টগ্রাম শহরে চকবাজার এলাকায় নিজস্ব বাসায় তারা বসবাস করেন।

নিহতের বাবা মো: জাহাঙ্গীর আলম জানান, সোমবার তাহসিন বন্ধুদের সাথে বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে বিকালে খেলতে গিয়ে তিনি দূর্ঘটনার শিকার হন। ক্রিকেট খেলা খেলতে গিয়ে বলটি বিদ্যালয়ের মাঠের পাশে একটি পরিত্যক্ত ভবনের উপরে পড়ে। তাহসিন সেই বলটি উপরে ওঠে নিছে আসার সময়ে হঠাৎ একটি লোহার আঘাত পেয়ে নিছে ছিঁটকে পড়ন। এ সময় ঘটনাস্থল থেকে রক্তাক্ত অবস্থায় তাকে পার্কভিও হসপিটালে নেওয়া হলে চিকিৎসক তাহসিনকে মৃত ঘোষণা করেন। তার বাবা আরোও জানান আমার ছেলে মাঠে খেলতে যাওয়া আগে সেই নিজের হাতে চা বানিয়ে আমাকে খাওয়ান।

কিন্তু ভাগ্য এমন হলো আমার আদরের সন্তান আমাকে ছেড়ে চলে গেল। আমার ছেলে অনেক মেধাবী ছিল পড়াশোনায় এবার ৮ ম শ্রেণীতে তার রোল নম্বর এক। চার পুত্র সন্তানের মধ্যে তাহসিন ছিল ২য় পুত্র। সোমবার রাত সাড়ে ৮টার দিকে তার মৃতদেহ নিয়ে আসা হয় নিজ গ্রামের বাড়িতে।

মঙ্গলবার সকাল ১১টায় তার নামাজের জানাজার শেষে মেধাবী শিক্ষার্থী তাহসিনকে তার পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়। তাহসিনের অকাল মৃত্যুতে তার স্কুলের সহপাঠী, শিক্ষকদের মাঝে ও এলাকা জুড়ে শোকের ছায়া বিরাজ করছে।