কৃষি জমি হতে মাটি উত্তোলনে এসিল্যান্ডের অভিযান, ৬ জনকে কারাদন্ড প্রদান 

164

মইনুল হক মৃধা,গোয়ালন্দঃরাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের ক্যানালঘাট ও ছোট ভাকলা ইউনিয়নের অম্বলপুর এলাকায় অবৈধভাবে মাটি কেটে বিক্রয়ের  দায়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করেছেন।

মঙ্গলবার (১লা ফেব্রুয়ারী) দুপুরে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলাম। এ সময় মাটি বিক্রিয়রের দায়ে দুই স্থান থেকে ৬জন কে আটক করা হয়। আটকেরপর বেলা ৩টার দিকে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রত্যেককে বালুমহল ও মাটি ব্যাবস্থাপনা আইনে একমাস করে ভ্রাম্যমাণ আদালতে কারাদন্ড প্রদান করেন।

কৃষি জমি হতে মাটি উত্তোলনে এসিল্যান্ডের অভিযান, ৬ জনকে কারাদন্ড প্রদান 

আটককৃতরা হলো, উপজেলার অম্বলপুর গ্রামের মৃতঃ জাহাঙ্গীর মোল্লার ছেলে সাইফুল ইসলাম (৩৩), জটু মিস্ত্রি পাড়া গ্রামের মো. মোহন মোল্লার ছেলে নুরুল ইসলাম (২৭), কছিমুদ্দিন পাড়া এলাকার মোহন শেখ এর ছেলে মো. আছিব শেখ (১৯), দৌলতদিয়া হোসেন মন্ডল পাড়া এলাকার মো. আইনদ্দিন মৃধার ছেলে মো. হিরো মৃধা (২৫), রাজবাড়ী সদর উপজেলার সিঙ্গাইর বাজার এলাকার মো. আক্কাস খান এর ছেলে মো. টোকন খান (২২) ও কালুখালীর সাতোটা গ্রামের মো. রহিম মৃধার ছেলে মো. জহুরুল ইসলাম (২৪)।

কৃষি জমি হতে মাটি উত্তোলনে এসিল্যান্ডের অভিযান, ৬ জনকে কারাদন্ড প্রদান 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম জানান, উপজেলার দুই এলাকার একটি মহল ক্যানালঘাট ও অম্বলপুর থেকে ফসলি জমি হতে মাটি উত্তোলন করে বিক্রি করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই দুই স্থানে অভিযান পরিচালনা করে ৬জনকে আটক করা হয় এবং প্রত্যেককে ১ মাস করে কারাদন্ড প্রদান করা হয়। এ ধরনের অভিযান নিয়মিত পরিচালিত হবে বলেও তিনি জানান। অভিযান কালে সাথে ছিলেন গোয়ালন্দঘাট থানা পুলিশের একটি দল।