কৃষকরা এখন আধুনিক প্রযুক্তি ব্যবহার করে মাছ-ফলমুল উৎপাদন করছে : ফজলে করিম চৌধুরী

রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী বলেছেন রাউজানে কৃষকরা এখন আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ফসল উৎপাদন করে। এই উপজেলার কৃষকদের আধুনিক যন্ত্রপাতির চাহিদা পূরণ করে দেয়ায় তারা কম খরচে সবকিছু উৎপাদন করতে সক্ষম হচ্ছে। এই উপজেলার মানুষ তাদের উৎপাদিত মাছ—ফলমুল বাইর থেকে এনে খেতে হয় না। নিজেদের চাহিদা পূরণ করে এখন বাইরের বাজারেও সরবরাহ দিতে পারে।

গতকাল ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার তিনি রাউজানের কৃষকদের মাঝে স্যালো পাম্প ও মাছের পোনা অবমুক্ত করার দুটি পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি এদিন সকালে গহিরা কলেজ পুকুরে পোনা অবমুক্ত করে কর্মসূচির উদ্বোধন করার পর উপজেলার ২৫টি পুকুরে সর্বমোট ২শত ৯৩ কেজি পোনা অবমুক্ত করে উপজেলা মৎস্য বিভাগ। এই অনুষ্ঠানের পর ফজলে করিম চৌধুরী এমপি উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে আটটি ইউনিয়নের কৃষকদের মাঝে স্যালো পাম্প বিতরণ করেন।

এই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন কোনো এলাকায় কৃষিজমি খালি রাখা যাবে না। যাদের জমি খালি রাখবে, তাদের জমিতে অন্যরা গিয়ে চাষাবাদ করবে। দুটি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুস সামাদ সিকদার। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ।

উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ—সভাপতি আনোয়ারুল ইসলাম,স্বপন দাশ গুপ্ত, উপজেলা ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, উপজেলা কৃষি কর্মকর্তা ইমরান হোসেন, মৎস্য কর্মকর্তা পীযুষ প্রভাকর, কাউন্সিলর কাজী ইকবাল, আলহাজ্ব বশির উদ্দিন খান, জানে আলম জনি, জসিম উদ্দিন চৌধুরী, নজরুল ইসলাম চৌধুরী, চেয়ারম্যান আবদুর রহমান চৌধুরী, সাহাবুদ্দিন আরিফ, বিএম জসিম উদ্দিন হিরু, প্রিয়োতোষ চৌধুরী,নিজাম উদ্দিন আহমদ চৌধুরী, বাবুল মিয়া, মুছা আলম খান প্রমুখ।