কুমিল্লায় প্রভাষক মুনা হত্যা মামলায় স্বামী রিমান্ডে

53
কুমিল্লায় প্রভাষক মুনা হত্যা মামলায় স্বামী রিমান্ডে
কুমিল্লায় প্রভাষক মুনা হত্যা মামলায় স্বামী রিমান্ডে

এ আর আহমেদ হোসাইন, কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লায় কলেজশিক্ষক তাহমিনা আক্তার মুনা হত্যা মামলার প্রধান আসামি তার স্বামী সালাউদ্দিন সুমনের ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বুধবার (১৪ সেপ্টেম্বর) কুমিল্লা জেলা ও দায়রা কোর্ট ১নং আমলি আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্বাস উদ্দিন শুনানি শেষে এ আদেশ দেন।

আদালত পুলিশের পরিদর্শক মো. মজিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে, এই মামলার তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক মো. হানিফ নিহত মুনার স্বামী সুমন সালাউদ্দিনের ৭ দিনের রিমান্ডের আবেদন করেন।

গত ৩০ আগস্ট রাত ১টায় মুনা কুমিল্লা শহরের রেসকোর্স এলাকায় ভাড়াবাসায় অগ্নিদগ্ধ হন। পরে তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজে হাসপাতালে নেওয়া হয়। কুমিল্লা মেডিকেলে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে ঢাকার শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ৪ সেপ্টেম্বর সন্ধ্যায় মারা যান মুনা।

মুনার বোন জামাই মো. তারিকুল আলম অভিযোগ করেন, এটি একটি হত্যাকাণ্ড। তার স্বামী তাকে পরিকল্পিতভাবে আগুনে পুড়িয়ে মেরেছে।

কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুর রহমান বলেন, ‘গত ৫ সেপ্টেম্বর মুনার বোন জামাই মো. তারিকুল আলম থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরে তদন্ত শেষে ৭ সেপ্টেম্বর নারী নির্যাতন দমন আইন-২০০০ এর অধীনে মামলা হিসেবে নথিভুক্ত করা হয়। এর পর দিন গত ৮ সেপ্টেম্বর আদালতে আত্মসমর্পণ করেন মামলার প্রধান আসামি ও মুনার স্বামী সুমন।২০১৭ সালে সুমনকে বিয়ে করেন মুনা। তিনি কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে বাংলায় স্নাতক ও স্নাতকোত্তর শেষ করে স্থানীয় একটি বেসরকারি কলেজে প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন।