কুমিল্লায় অপহরণকারী দুই সদস্য আটক, অপহৃত যুবক উদ্ধার

81

এ আর আহমেদ হোসাইন, কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লার নগরীর মোগলটুলি থেকে সংঘবদ্ধ অপহরণকারী চক্রের দুই সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-১১ এর সিপিসি-২ এর সদস্যরা। এসময় ওয়াকিল আহম্মেদ আপন (১৮) নামে অপহৃত যুবককে উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিকালে কুমিল্লা র‌্যাব-১১ এর সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, জনৈক শান্তা আক্তার ১১ সেপ্টেম্বর র‌্যাব অফিসে এসে মৌখিকভাবে জানান যে তার আপন ছোট ভাই ওয়াকিল আহম্মেদ আপন (১৮) গত ১০ সেপ্টেম্বর সন্ধ্যায় আনুমানিক সাড়ে ৬ টায় হাল্কা নাস্তা খাওয়ার উদ্দেশ্যে বাসা থেকে বের হয়। পরবর্তীতে, আনুমানিক রাত সাড়ে ১০টার দিকে তার মা-আঞ্জুমান আরা বেগমেরর মোবাইল নম্বরে অজ্ঞাতনামা ব্যক্তি কল করে বলে যে, আপনার ছেলে আমাদের কাছে আছে। যদি আপনার ছেলেকে ফেরত পেতে চান তাহলে ৫০ হাজার টাকা আপনার ছেলের বিকাশ নম্বরে এখনি পাঠান ছেলেকে প্রাণে মেরে ফেলব। এর মধ্যে অপহরনকারীরা ভিক্টিমের আত্মীয়-স্বজনকে ফোন করে টাকার জন্য থ্রেড দিতে থাকে। টাকা প্রেরণ করতে লেট হওয়ায় ভিকটিমের হাত কেটে তারা হাতের ছবি পাঠায়।

পরবর্তীতে আমাদের পরামর্শ মোতাবেক তাদেরকে ১০ হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠানো হয় এবং বাকি টাকা অল্প সময়ের মধ্যে পাঠানো হবে বলে জানানো হয়। তখন ভিকটিমের বোন ১০ হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠালে বিকাশের লেনদেনে বিশ্লেষণ করে আমরা অপহরণকারীদের লোকেশন শনাক্ত করতে সক্ষম হই। তথ্য প্রযুক্তির সহায়তায় কোতোয়ালী থানা এলাকা থেকে ভিকটিমকে উদ্ধার করতে সক্ষম হই এবং একই সাথে সামবির (১৯) এবং বায়েজীদ হোসেন রিয়াদ (১৯) কে গ্রেফতার করতে সক্ষম হই।

উক্ত বিষয়ে কুমিল্লার কোতয়ালী থানায় তাদের হস্তান্তর করা হয়েছে। র‌্যাব-১১ এর দায়িত্বপূর্ণ এলাকায় অপহরণ সংক্রান্ত অপরাধ দমনের লক্ষ্যে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।