কাহরোলে নৃ—তাত্বিক জনগোষ্ঠীর মাঝে উন্নত জাতের ক্রসবীড বকনা বাছুর বিতরণ

108

সিদ্দিক হোসেন, দিনাজপুর থেকে: সোমবার বিকেলে দিনাজপুরের কাহারোল উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতালের আয়োজনে নৃ—তাত্বিক জনগোষ্ঠীর মাঝে বকনা গরু বিতরণকালে দিনাজপুর — ১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেন বাংলাদেশের নৃ—তাত্বিক জনগোষ্ঠীর কাছ থেকে দেশপ্রেমের শিক্ষা নেয়া উচিত বিএনপির।পশ্চাৎপদ জনগোষ্ঠীকে অগ্রগামী করা বাংলাদেশের সাংবিধানিক অঙ্গীকার।

৩০ লক্ষ মানুষের রক্তস্নানের সংবিধানে সকল জনগোষ্ঠীকে মূল স্রোতধারায় সম্পৃক্ত করার অঙ্গীকার ব্যক্ত করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই অঙ্গীকার বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনা এই জনগোষ্ঠীর মান উন্নয়নে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। এসময় উন্নত জাতের ক্রসবীড বকনা প্যাকেজের অনুদান হিসেবে ১৩টি পরিবারকে ১টি করে ক্রসবীড বকনা, ১২৫ কেজি দানাদার খাবার এবং গৃহ নির্মান উপকরণ হিসেবে ১শ স্কয়ার ফিট ঢেউটিন, ৪টি আরসিসি পিলার ও ১৯০টি ইট বিতরণ করা হয়।

এছাড়া একই দিন উপজেলা পরিষদ হলরুমে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় ৩ জন খামারীর মাঝে ৩টি মিল্ক ক্রিম সেপারেটর বিতরণ করা হয়।এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম ফারুক, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মো. রায়হান আলী প্রমুখ।