কালিয়াকৈর পৌরসভায় রাস্তার বেহাল দশা  

গাজীপুরের কালিয়াকৈর পৌরসভা প্রথম শ্রেণির হলেও রাস্তার অবস্থা দেখলে তা মনে হয় না। রাস্তাগুলো দেখলে যে কেউ মনে করতে পারে অজপাড়া গাঁয়ের কোনো মাটির রাস্তা এটি। পৌরসভার আওতাধীন সফিপুর থেকে রতনপুর রেললাইন পর্যন্ত রাস্তায় যানবাহন চলাচল তো দূরের কথা সেসব রাস্তা পায়ে হেঁটে চলারও অনুপযোগী হয়ে পড়েছে। পৌরসভার পক্ষ থেকে রাস্তাটি  মেরামতের উদ্যোগ নিলেও ৩ বছরেও শেষ হয়নি মেরামত কাজ।

দীর্ঘদিন ধরে সফিপুর থেকে রতনপুর রেললাইন পর্যন্ত রাস্তাটি সংস্কার করা হয়নি। এটি পৌরসভার একটি ব্যাস্ততম রাস্তা। মাত্র দেড় কিলোমিটার রাস্তা মেরামতের কাজ তিন বছরে শেষ না হওয়ায় সাধারন মানুষ পড়েছে চরম ভোগান্তিতে। মাঝেমধ্যে এলাকাবাসী নিজ উদ্যোগে রাস্তায় ইট বিছিয়ে কোনোরকমে চলাচলের ব্যবস্থা করেন।

পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের তালতলি এলাকার রফিক হোসেন বলেন, প্রায় ৩ বছর হচ্ছে রাস্তাটির  এমন অবস্থা কিন্তু মেরামত করা হচ্ছে না। মনে হয় আমরা পৌরসভার বাইরে বসবাস করি।খড়া মৌসুমে কিছুটা ভাল থাকলেও বর্ষা মৌসুমে এ রাস্তা দিয়ে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হয়। পৌরসভার এসব রাস্তার তুলনায় গ্রামের মাটির রাস্তা অনেক ভাল।তিনি অভিযোগ করে বলেন, আমাদের দরকার ভালো রাস্তা ঘাট। আমরা একটু শান্তিতে চলাফেরা করতে চাই, কিন্তু সামান্য বৃষ্টি হলেই রাস্তা দিয়ে চলাফেরা করা যায় না। আসলে আমাদের চলাচলের এই রাস্তার ওপর পৌরসভার নজর নেই। পৌরসভার ভেতরে বসবাস করেও যদি ভাল রাস্তা দিয়ে চলাচল করতে না পারি তাহলে আমাদের পৌরসভা দিয়ে কি হবে।

শিল্প কারখানার  বেশ কয়েকজন কর্মচারী বলেন, প্রচুর কষ্ট করে আমাদের আফিসে আসতে হয়। বৃষ্টির সময় এ রাস্তা দিয়ে চলাচল করা যায় না। ভরা বৃষ্টির সময় একহাঁটু পানি জমে। আফিসে আসতে জামা-কাপড় নষ্ট হয়ে যায়। রাস্তাটি দ্রুত সংস্কার করা প্রয়োজন।  

এ বিষয়ে কালিয়াকৈর পৌরসভার মেয়র মুজিবর রহমান  বলেন, রাস্তার অবস্থা আসলেই খারাপ। রাস্তাটির কাজ চলমান দুই পাশে ড্রেনের কাজ শেষ হলে, তারপর  রাস্তাটি মেরামত করা হবে।