কর্ণফুলী উপজেলায় এসএসসি ও সমমানে ৩ কেন্দ্রে ২২১৮ জন পরিক্ষার্থী

130

ওসমান হোসাইন, কর্ণফুলী প্রতিনিধি : বন্যার কারণে স্থগিত হয়ে যাওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা ২০২২ আগামী ১৫ সেপ্টেম্বর এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে । কর্ণফুলী উপজেলায় মাধ্যমিক  বিদ্যালয়-৭টি,মাদ্রাসা -৫টি মোটা ১২টি প্রতিষ্টানের”২২১৮জন “পরিক্ষার্থী ৩টি পরিক্ষা কেন্দ্রে অংশ গ্রহন করতে যাচ্ছে!

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বাবুল চন্দ্র নাথ বলেন  আমাদের প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করেছি,আশাকরি সুষ্ঠুভাবে পরিক্ষার্থীদের পরিক্ষা নিতে সক্ষম হব।

কর্ণফুলী উপজেলায় তিনটি কেন্দ্রে পরিক্ষা হবে যথাক্রমে ৭টি মাধ্যমিক বিদ‍্যালয় ছাত্রছাত্রীরা (ক) আব্দুল জলিল চৌধুরী বহুমুখী(কৃষি) উচচ বিদ‍্যালয়, শিকলবাহা কলেজ বাজার,(খ) দৌলতপুর বহুমুখী উচ্চ বিদ‍্যালয়,দৌলতপুর,বড় উঠান, উক্ত দুই কেন্দ্রে ১৯২০জন পরিক্ষার্থী এসএসসি পরিক্ষায় অংশ গ্রহণ করবে।

৫টি মাদ্রাসার পরিক্ষার্থী মোট২৯৮জন (গ)ফয়জুলবারি ফাজিল মাদ্রাসা,শাহমিরপুর ফকিরনির হাট, কেন্দ্রে এসএসসি ও সমমানে  পরিক্ষায় অংশ গ্রহণ করবে।

১০৪জন হল পরিদর্শক নিযুক্ত করা হয়েছে তাদের সুদক্ষ ঐকান্তিক প্রচেষ্টায় আশাকরি পরিক্ষার্থীদের পরিক্ষা নেওয়া সম্ভব বলে জানান  উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার।

কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা, পিযুষ কুমার চৌধুরী বলেন,এসএসসি ও সমমানে পরিক্ষার্থীদের জন্য শুভকামনা রহিল,এবং কোন অনিয়ম বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না। সকল পরিক্ষার্থী ও অভিবাক সময়মত যাতে নিরপদে পরিক্ষা কেন্দ্রে ও বাসায় যেতে পারে সেই দিকে লক্ষ্যে রেখে গাড়ির জানজট বিড়ম্বনা শিকার না হয় তার জন্য চলাচলের  নিরাপত্তায় আইনশৃঙ্খলা,ট্রাফিক পুলিশ কাজ করবে।

পরিক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা বলবৎ থাকবে, পরিক্ষায় সার্বিক নিরাপত্তার জন্য আইন শৃংখলা বাহিনী ও ম্যাজিস্ট্রেট নিয়েজিত থাকবে। এ ছাড়া মন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী পরিক্ষা চলাকালে ১৫ সেপ্টেম্বর  থেকে পরবর্তী ৩ সপ্তাহ পর্যন্ত কর্ণফুলী উপজেলার সকল কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।