কমলগঞ্জে হত্যা মামলার পলাতক দুই আসামী গ্রেপ্তার

117

পারভেজ আহমেদ, কমলগঞ্জ বিশেষ প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ২নং পতনঊষার ইউনিয়নের জগন্নাথপুর গ্রামে প্রবাসী আবুল হোসেন (৪০) হত্যা মামলার ওয়ারেন্টভূক্ত পলাতক দুই আসামীকে পুলিশ গ্রেপ্তার করেছে। জিআর ৪৬/১৭ নং মামলায় দীর্ঘদিন পলাতক থাকা গ্রেপ্তারকৃত দুই আসামীরা হলেন- জগন্নাথপুর গ্রামের মৃত ইছাক মিয়ার দুই পুত্র হাবিবুর রহমান রুবেল (৩০) এবং খয়রুল ইসলাম (২৪)। মঙ্গলবার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কমলগঞ্জ থানা পুলিশ তাদের বাড়ি থেকে আটক করে।

মামলা সূত্রে জানা যায়, পতনঊষার ইউনিয়নের জগন্নাথপুর গ্রামে মছদ্দর আলীর ছেলে মধ্যপ্রাচ্য প্রবাসী আবুল হোসেনের সাথে বসতবাড়ির পুরাতন ভিটা নিয়ে একই গ্রামের চাচা মৃত ইছাক মিয়ার পরিবারের সঙ্গে বিরোধ চলে আসছিল। ২০১৭ সালের ২৪ মার্চ শুক্রবার জুমার নামাজ শেষে আবুল হোসেন বাড়ির উঠানে এলে দুপুর আড়াইটায় চাচাতো ভাই হাবিবুর রহমান রুবেল গংরা তার ওপর হামলা চালায়।

একপর্যায়ে দেশীয় অস্ত্রের আঘাতে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। গুরুতর আহত আবুল হোসেনকে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে দ্রুত তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঘটনার তিন দিন পর ২৭ মার্চ বেলা আড়াইটার দিকে আবুল হোসেন মৃত্যুবরণ করেন। এ ঘটনায় আবুল হোসেনের ছোটভাই মো: আব্দুর রউফ বাদী হয়ে ২৭ মার্চ রাতেই কমলগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন।

কমলগঞ্জ থানার উপ পরিদর্শক সবুজ মিয়া জানান, আবুল হত্যা মামলার ওয়ারেন্টভূক্ত পলাতক দুই আসামী গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে মঙ্গলবার ভোর রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। বাকী আরেক আসামী ওয়ারেন্টভূক্ত পলাতক আসামী বিদেশে অবস্থান করছে।

কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়ারদৌস হাসান আবুল হত্যা মামলার ওয়ারেন্টভূক্ত পলাতক দুই আসামী গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতদের মঙ্গলবার সকালে মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। তিনি আরো বলেন, ২০১৭ সালে প্রবাসী আবুল হত্যার পর থেকে মামলার ওয়ারেন্টভুক্ত দুই সহোদর আসামি পলাতক ছিলেন।