কমলগঞ্জের ১টি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা 

83

কমলগঞ্জ প্রতিনিধি : ‘অবৈধ’ অর্থাৎ অনিবন্ধিত ও নবায়নবিহীন বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে ৭২ ঘণ্টার সময় বেঁধে দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। বেঁধে দেওয়া সেই সময় শেষ হচ্ছে আগামীকাল রোববার (২৯ মে)। এর মধ্যে যেসব অবৈধ বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ হবে না, সেসবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে অধিদপ্তর।

তবে গতকাল শনিবার (২৮ মে) শুরু হয়ে গেছে প্রশাসনের অভিযান। মৌলভীবাজারের কমলগঞ্জে ১টি ডায়াগনস্টিক সেন্টার  সিলগালা করে দেওয়া হয়েছে।

শনিবারে, কমলগঞ্জের আদমপুর বাজারে অবস্থিত মৃত্তিকা ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়েছে। শনিবার দুপুরে অনিবন্ধিত এ ডায়াগনস্টিক সেন্টারটি সিলগালা করে উপজেলা স্বাস্থ্য বিভাগ। স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনার অংশ হিসেবে শনিবার দুপুরে আদমপুর বাজারের অভিযান চালায় স্বাস্থ্য বিভাগ। কমলগঞ্জ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. মুন্না সিনহার নেতৃত্বে অভিযানে অংশ নেন ডা. সৌমিত্র সিংহ, ডা. রাজু চন্দ, সেনিটারি ইন্সপেক্টর দুলাল মিয়া ও কমলগঞ্জ থানার এসআই সুরুজ আলীর নেতৃত্বে পুলিশ সদস্যরা। অভিযানকালে মৃত্তিকা ডায়াগনস্টিক সেন্টার বৈধ কোনো কাগজপত্র দেখাতে না পারায় ওই প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডা. মুন্না সিনহা বিষয়টি নিশ্চিত করে বলেন, “এ অভিযান চলমান থাকবে।”