এইচএসসির ফল প্রকাশ রোববার

99
ফাইল ছবি
ফাইল ছবি

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের সময় নির্ধারণ করা হয়েছে। আগামী রোববার (১৩ ফেব্রুয়ারি) এ ফল প্রকাশ করা হবে।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়েরের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৩ ফেব্রুয়ারি এইচএসসি, আলিম, এইচএসসি ভোকেশনাল, এইচএসসি ব্যবসা ব্যবস্থাপনা ও ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে।

এ বিষয়ে এম এ খায়ের বলেন, আগামী রোববার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এইচএসসি-সমমান পরীক্ষার ফল প্রকাশের অনুষ্ঠান আয়োজন করা হবে। প্রধানমন্ত্রী এ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হবেন। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি অনুষ্ঠানের সভাপত্বিত করবেন।

তিনি বলেন, রোববার সকাল সাড়ে ৯টা থেকে অনুষ্ঠান আয়োজন করা হবে। প্রধানমন্ত্রী সকাল সাড়ে ১০টায় ভার্চুয়ালি যুক্ত হবেন। বেলা ১১টায় দেশের সব শিক্ষাবোর্ডের চেয়ারম্যানরা প্রধানমন্ত্রীর কাছে ২০২১ সালের এইচএসসি-সমমান পরীক্ষার ফলাফল তুলে দিবেন। প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে সে ফলাফল প্রকাশের ঘোষণা করবেন।

জানা গেছে, প্রধানমন্ত্রী এইচএসসি-সমমান পরীক্ষার ফলাফল বিষয়ে সংক্ষিপ্ত বক্তব্য তুলে ধরবেন। এরপর দুপুর ১২টায় শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলন করে ফলাফলের সার্বিক বিষয় গণমাধ্যমে তুলে ধরবেন। সংবাদ সম্মেলনের পর সবার জন্য ফলাফল উন্মুক্ত করা হবে।

২০২১ সালের ২ ডিসেম্বর এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। এ পরীক্ষায় ৯টি সাধারণ শিক্ষাবোর্ড এবং মাদরাসা ও কারিগরি শিক্ষাবোর্ড মিলিয়ে প্রায় ১৪ লাখ পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। গতবারের চেয়ে পরীক্ষার্থী বেশি ছিল ৩৩ হাজার ৯০১ জন। গ্রুপভিত্তিক তিনটি বিষয়ে নম্বর ও সময় কমিয়ে দেড় ঘণ্টার পরীক্ষা অনুষ্ঠিত হয়। বহুনির্বাচনী (এমসিকিউ) ও সৃজনশীল (সিকিউ) অংশের পরীক্ষার মধ্যে কোনো বিরতি ছিল না।