উন্নত মানসিকতা সততা, দেশপ্রেম, সুশিক্ষাই পারে দেশকে সমৃদ্ধি করতে এস এম শাহজাদা (এমপি)

68

খালিদ হোসেন মিলটন, গলাচিপা (পটুয়াখালী) থেকে ঃ গলাচিপায় প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে পটুয়াখালী-৩ মাননীয় সংসদ সদ্যস এস এম শাহজাদা (এমপি) বলেন যে, উন্নত মানসিকতা, সততা দেশপ্রেম ও সুশিক্ষাই পারে উন্নত বাংলাদেম গড়তে।

উপজেলার সকল জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা সংশ্লিস্ট সুধি, প্রেস ক্লাব সভাপতি সমন্বয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে কর্মশালায় সভাপতিত্ব করেন পটুয়াখালী জেলার সুদক্ষ, সুযোগ্য দেশপ্রেমী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামাল হোসেন।

কর্মশালায় ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ে প্রজেক্টরের মাধ্যমে উপস্থপনা করেন জেলা প্রশাসক (সার্বিক) মো. হুমায়ন কবির। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গলাচিপা উপজেলা চেয়ারম্যান মু. শাহিন শাহ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. গোলাম মোস্তফা টিটো, পৌর মেয়র আহসানুল হক তুহিন, মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু, থানা অফিসার ইনচার্জ এম আর শওকত আনোয়ার ইসলাম প্রমুখ।

কর্মশালায় নির্বাহী অফিসার আশিষ কুমার প্রতিনিধিদের স্থানীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগের সমস্যা চিহিৃত করে সুপারিশ মালা প্রনয়নের জন্য বক্তব্য রাখেন। সভায় জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, জাতির জনকের সোনার বাংলার স্বপ্নকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে অর্থসামাজিক উন্নয়ন এবং উন্নত বাংলাদেশ গড়ার লক্ষে ১০টি বিশেষ উদ্যোগ বাস্তবায়নে দেশপ্রেম সততা, নিষ্ঠা নিয়ে কাজ করি তাহলে আগামী বাংলাদেশ হবে উন্নয়নশীল রাষ্ট্র। গর্ভিত হবে বাঙালী জাতী। প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্ভাবনী প্রকল্প হচ্ছে, আমার বাড়ি আমার খামার, আশ্রায়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কার্যক্রম, নারীর ক্ষমতায়ন কার্যক্রম সমূহ, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা বিষয়ে ও সমস্যা চিহিৃত করে বিভিন্ন গ্রুপের মতামতসহ সুপারিশ মালা দেওয়া হয়।