উজিরপুরে ব্রিজ ভেঙে ট্রাকসহ ভেকু খালে, ভোগান্তিতে ১৫ হাজার মানুষ

545

উজিরপুর (বরিশাল) প্রতিনিধিঃ বরিশালের উজিরপুর উপজেলা বড়াকোঠা ইউনিয়নে ডাবেরকুল স্কুল সংলগ্ন ডাবেরকুল-ধামুড়া সড়কের একমাত্র ব্রিজটির উপর দিয়ে গভীর রাতে ভেকু নিয়ে পারাপারের সময় ব্রিজটি ভেঙে খালে পরে যায়।

এ ঘটনায়   দূর্ভোগে পরেছে কয়েক হাজার পথচারী । তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। গতকাল শুক্রবার ভোর রাতে এই দূর্ঘটনা ঘটতে পারে বলে ধারনা করছে এলাকাবাসী। স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ৫০ মিটার আয়রন ব্রিজটি দিয়ে দৈনিক ১০-১২ হাজার মানুষ, আলফা, ইজিবাইক, প্রাইভেটকার সহ বিভিন্ন যানবাহন যাতায়াত করে আসছিলো।   বর্তমানে ব্রিজটি  ঝুঁকিপূণ থাকায় ভারি যানবাহন উঠতে নিষেধ থাকলেও রাতের আধারে ভবানিপুর থেকে শরীয়াতপুরের উদ্দেশ্যে ট্রাকে করে ভেকু নিয়ে রওয়ানা দিয়ে ওই আয়রন ব্রিজের মাঝখানে গেলে ব্রিজটি ভেঙে ট্রাকসহ খালে পড়ে যায়।

ব্রিজটি ভাঙে যাওয়ায় লস্কেরপুর, গাজিরপাড়, নরসিংহা, খাটিয়ালপাড়া, বড়াকোঠা, দক্ষিণ ধামুড়া সহ ৮/১০ টি গ্রামের মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ট্রাকসহ ভেকু উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস, পুলিশ সহ স্থানীয়রা।  বড়াকোঠা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ শহীদুল ইসলাম মৃধা বলেন, ব্রিজটি ভেঙে পড়ায় তাৎক্ষণিক সাধারণ মানুষের যোগাযোগ স্বাভাবিক করতে বাঁশের সাঁকো দিয়ে পারাপারের ব্যবস্থা করে দিয়েছি। তিনি আরো বলেন, গার্ডার ব্রিজ নির্মানের জন্য মন্ত্রনালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে।

ব্রিজটি পাশ হলে হাজারো মানুষ দীর্ঘদিনের দুভোর্গ লাগব ঘটবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাস বলেন, ব্রিজটি খুবই গুরুত্বপূর্ণ। দ্রুত যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার জন্য   স্থানীয় জনপ্রতিনিধি ও এলজিডিকে নির্দেশ দিয়েছি।  এছাড়া ট্রাক ও ভেকু উদ্ধারের জন্য ফায়ার সার্ভিস ও পুলিশ কাজ করছে৷