উখিয়ায় মেয়েদের শিক্ষা, বাল্যবিবাহ, দুর্যোগ পরিস্থিতি বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

56

সাইফুদ্দীন মোহাম্মদ মামুন, টেকনাফ প্রতিনিধি : বেসরকারী উন্নয়ন সংস্থা একলাব ও ইউনিসেফের আর্থিক সহযোগিতায় উখিয়ায় মেয়েদের শিক্ষা, বাল্যবিবাহ ও দুর্যোগ পরিস্থিতি বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভাটি মঙ্গলবার ২১ জুন ২০২২ ইংরেজী সকাল ১১টায় উখিয়া উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজিবের সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ইসলামি ফাউন্ডেশন উখিয়া উপজেলা শাখার ফিল্ড সুপারভাইজার আমিনুল ইসলাম। উক্ত মতবিনিময় সভায় একলাবের মনিটরিং অফিসার মেহজাবিন আলম তাদের সার্বিক কার্যক্রম নিয়ে ভিন্ন উপজেলার কাজ মাল্টিমিডিয়ায় উপস্থাপন করেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজিব  তার বক্তব্যে, রোহিঙ্গা ও স্থানীয়দের জীবনমান উন্নয়নে সঠিকভাবে কাজ করার নির্দেশ দেন ও প্রকল্পের ধরণ অনুযায়ী কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে কাজ করার আহবান জানান এবং এনজিওগুলোকে বিচ্ছিন্নভাবে কাজ না করে সমন্বিতভাবে কাজ করে বাংলাদেশী ও রোহিঙ্গা জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়ন এবং দেশের উন্নয়নে ভূমিকা রাখার পরামর্শ দেন।

মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শুলশান আকতার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ বদরুল আলম, উখিয়া প্রেসক্লাব সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার, ইউএনডিপি’র কর্মকর্তা মোঃ জিন্নাহ ও একলাবের কমিউনিটি এনগেজমেন্ট অফিসার মোঃ জুলফিকার আলী। এছাড়াও সভায় সরকারি-বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, সুশীল সমাজ ও দাতা সংস্থা, এনজিও প্রতিনিধিরা অংশ নেন।