ইবির দা’ওয়াহ বিভাগে বিদায় অনুষ্ঠান 

84

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্স-২০২০ (৩০তম ব্যাচ) এর বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 
মঙ্গলবার (০১ ফেব্রুয়ারি) স্বাস্থ্যবিধি মেনে সকাল ১১টায় দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ৪০১নং কক্ষে বিভাগের অধ্যাপক ড. মোঃ ইকবাল হোছাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগের সিনিয়র অধ্যাপক ড. মোহাম্মদ আবদুর রহমান আনওয়ারী। এছাড়াও বিভাগের অন্যান্য শিক্ষকমণ্ডলী উপস্থিত ছিলেন। 
বিভাগের উদ্যোগে এবং অগ্রজ-অনুজদের আয়োজনে বিদায়ী শিক্ষার্থী এবং বিভাগের শিক্ষকদেরকে অনুষ্ঠানে ক্রেস্ট ও নোট বুক প্রদান করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্লাহ বলেন, বিভাগ থেকে শিক্ষার্থীদের কোনদিন বিদায় হয় না। এটা তোমাদের জন্য শুধু মাত্র সমাপনী অনুষ্ঠান। আমরা এখান থেকে তোমাদেরকে সারা পৃথিবীতে মানুষের সেবা করার জন্য ছেড়ে দিচ্ছি। তোমাদের কাজের মাধ্যমে তোমরা উচ্চ মর্যাদায় ভূষিত হয়ে বিভাগের নাম উজ্জ্বল করবে। তোমাদের হতাশ হওয়া যাবে না, সিদ্ধান্ত হীনতায় ভোগা যাবে না। সর্বদা ধৈর্য্য ধারণ করবে। 

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ আবদুর রহমান আনওয়ারী বলেন, আমি দৃঢ়তার সাথে বলতে পারি দা’ওয়াহ বিভাগের সিলেবাস এই বিশ্ববিদ্যালয়ের শ্রেষ্ঠ সিলেবাস। আমাদের শিক্ষার্থীরা এখান থেকে পড়াশোনা সম্পন্ন করে উচ্চতর স্থানে জায়গা করে নেবে বলে প্রত্যাশা করি। 

সমাপনী বক্তব্যে অনুষ্ঠানের সভাপতি অধ্যাপক ড. মোঃ ইকবাল হোছাইন বলেন, আমার বিভাগের শিক্ষার্থীরা অত্যন্ত বিনয়ী। তারা দেশে-বিদেশে সব জায়গায় ছড়িয়ে ছিটিয়ে আছে। অনেকেই ভালো অবস্থানে রয়েছেন। আমি আশাবাদী তোমরাও অনেক ভালো করবে।