আসামে বন্যার পানির স্রোতে উল্টে গেলো ট্রেন (ভিডিও)

131

ভারতের আসামে বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করেছে। বন্যার পানির স্রোতে উল্টে গেছে আস্ত একটি ট্রেন। অল্পের জন্য ভয়াবহ বিপদের হাত থেকে রক্ষা পেয়েছেন পাশাপাশি দাঁড়িয়ে থাকা দুটি ট্রেনের প্রায় তিন হাজার যাত্রী। ভয়ংকর এই ঘটনা ঘটেছে আসামের হাফলঙে।

গত কয়েকদিন ধরে প্রবল বৃষ্টিতে ভাসছে পুরো আসাম। এরমধ্যেই আসামের হাফলংয়ে রেললাইনের ওপর দাঁড়িয়ে থাকা আস্ত একটি ট্রেন বন্যার পানির প্রবল স্রোতে কাত হয়ে পড়ে যায়। প্রায় দুইদিন সেইভাবে ট্রেনের ভেতর আটকে থাকেন ট্রেনের যাত্রীরা। পাশেই আরেকটি ট্রেন কাদাপানিতে আটকে যায়। সেটি কাত হয়ে না পড়লেও ভেতরে আটকা পড়েন বহু যাত্রী। তবে শেষ পর্যন্ত দুটি ট্রেনের ২৮০০ জন যাত্রীকে উদ্ধার করায় হতাহতের ঘটনা ঘটেনি।

প্রবল বৃষ্টিতে মাত্র কয়েক মিনিটের মধ্যে পুরো হাফলং স্টেশন গিলে ফেলে কাদা-পানির স্রোত। স্টেশন যেন অদৃশ্য হয়ে যায়। চারদিকে শুধু কাদাপানি। ঘোলা পানির সেই তীব্র স্রোত ভাসিয়ে নিয়ে যেতে থাকে গাছ, কাঠ আর একগাদা ধ্বংসস্তুপ। এরপর হামলে পড়ে স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনের ওপর। মুহূর্তের মধ্যে একের পর এক বগি উল্টে পড়তে থাকে। দেখে বোঝার উপায় নেই সেটা সত্যি ট্রেন। ঠিক যেন খেলনা ট্রেন!

ভয়ংকর সেই দৃশ্য ক্যামেরাবন্দী করেন কেউ একজন। পরে সেই ভিডিও ইউটিউবে প্রকাশিত হয়। সেই ভিডিও দেখলেই বোঝা যাবে, আসামের বন্যা পরিস্থিতি কতটা ভয়াবহ!