অবশেষে গ্রেফতার পি কে হালদার (ভিডিও)

97

হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ করে বিদেশে পালিয়ে গিয়ে হইচই ফেলে দেওয়া ও অবৈধ সম্পদ অর্জনের মামলায় বহুল আলোচিত পলাতক আসামি প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদার গ্রেফতার হয়েছেন। ভারতের পশ্চিমবঙ্গ থেকে পিকে হালদার, তার ভাইসহ মোট ৬ জনকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার, ১৪ মে সকালে ভারতের পশ্চিমবঙ্গে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে দেশটির গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ভারতে তার বিপুল পরিমাণ অর্থের সন্ধান পাওয়া গেছে বলেও জানা গেছে।

উল্লেখ্য, ২০২০ সালে বিদেশে পালিয়ে যাওয়ার আগে বাংলাদেশের একটি ব্যাংকের এমডি ছিলেন পি কে হালদার। তিনি আরও কয়েকটি আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গেও যুক্ত ছিলেন। ব্যাংক ছাড়াও চারটি আর্থিক প্রতিষ্ঠান থেকে সাড়ে তিন হাজার কোটি টাকা অর্থ পাচারের অভিযোগ রয়েছে পিকে হালদারের বিরুদ্ধে। তাকে গ্রেপ্তার করার জন্য ইন্টারপোল রেড অ্যালার্টও জারি করে।

দীর্ঘদিন পালিয়ে থাকার পর অবশেষে গ্রেপ্তার হলেন ভারতে আত্মগোপনে থাকা পি কে হালদার। তার গ্রেপ্তারের খবর নিশ্চিত করেছে ভারতের একটি কূটনৈতিক সূত্র।

শুক্রবার ভারতের পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগণার অশোকনগরে পি কে হালদারের এক ঘনিষ্ঠ ব্যক্তির তিনটি বাড়িতে অভিযান চালানোর পরদিন শনিবার পি কে হালদারসহ ৬ জনকে গ্রেপ্তার করে ইডি।