Logo
সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮ | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

বিশ্বে প্রথম বিনা ভাড়ায় যাতায়াত সুবিধা দিচ্ছে লুক্সেমবার্গ

প্রকাশের সময়: ৭:০২ অপরাহ্ণ - বৃহস্পতিবার | ডিসেম্বর ৬, ২০১৮

(ফাইল ছবি)

তৃতীয় মাত্রা :

বিশ্বের প্রথম দেশ হিসেবে বিনামূল্যে পরিবহণ সেবা পাবে ইউরোপিয়ান দেশ লুক্সেমাবার্গের জনগণ। বুধবার দেশটির সরকারের পক্ষ থেকে জানানো হয়, এখন থেকে কোনো খরচ ছাড়াই গণপরিবহনে যাতায়াত করতে পারবে লুক্সেমাবার্গবাসী।

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ানের এক প্রতিবেদনে জানানো হয়েছে, আগামী গ্রীষ্ম থেকে বাস, ট্রেন ও ট্রাম থেকে ভাড়া নেয়ার পদ্ধতি প্রত্যাহার করবে সরকার। লুক্সেমবার্গের সাধারণ নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ আসনে জয়ী হয়ে বুধবার দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন জাভিয়ের ব্যাটেল।

জেভিয়ার ব্যাটেলের নেতৃত্বাধীন ডেমোক্র্যাটিক পার্টি দেশটির সংসদে বামপন্থী সোশ্যালিস্ট ওয়ার্কার্স পার্টি ও গ্রিনস পার্টির সঙ্গে জোটবদ্ধভাবে সরকার গঠন করবে। লুক্সেমাবার্গের এবারের নির্বাচনী ইশতেহারে পরিবেশ সংশ্লিষ্ট বিষয়কে অগ্রাধিকারের প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় আসেন ব্যাটেল।

উল্লেখ্য, দেশটিতে বিনামূল্যে গণপরিবহনে যাতায়াত সুবিধা ছাড়াও গাঁজা সেবন বৈধ করার প্রক্রিয়া চলছে। এছাড়া সম্প্রতি সেখানে নতুন করে দু’দিনের সরকারি ছুটি চালু করেছে সরকার।

সূত্র- জাগোনিউজ২৪
Read previous post:
রাতে বিএনপির চূড়ান্ত প্রার্থী ঘোষণা

তৃতীয় মাত্রা : আজ রাত আটটায় বিএনপির প্রার্থী তালিকা ঘোষণা করা হবে। গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই তথ্য জানান...

Close

উপরে