Logo
সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮ | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

৬ ডিসেম্বর রথীন্দ্র-হালিম লোক উৎসব শুরু

প্রকাশের সময়: ৫:৪৩ অপরাহ্ণ - বুধবার | ডিসেম্বর ৫, ২০১৮

(ফাইল ছবি)

তৃতীয় মাত্রা :

শরীয়তপরের প্রাণপুরুষ, সমাজ সংস্কারক কবি রথীন্দ্রকান্ত ঘটক চৌধুরীর ৯৮তম জন্মদিন উপলক্ষে কবি ও কবিসুহৃদ, লোক সংগীতের প্রবাদপুরুষ আবদুল হালিম বয়াতি স্মরণে লোক উৎসবের আয়োজন করা হয়েছে। শরীয়তপুর শিল্পকলা একাডেমি চত্ত্বরে আগামী ৬ ও ৭ ডিসেম্বর প্রথমবারের মতো ‘রথীন্দ্র-হালিম লোক উৎসব’র আয়োজন করা হয়েছে।

লোক উৎসবে কবি আসাদ চৌধুরী, নাট্যকার মামুনুর রশীদ ও লেখক মফিদুল হক অতিথি ও আলোচক হিসাবে উপস্থিত থাকবেন। এছাড়া শরীয়তপুরের স্থানীয় ও ঢাকার শিল্পীবৃন্দ লোক সংগীত, বাউল সংগীত, পালা গান ও বিচার গান পরিবেশন করবেন।

৬ ডিসেম্বর বিকেল ৪টায় অনুষ্ঠানের উদ্বোধন করা হবে। রথীন্দ্র-হালিম লোক উৎসব উদযাপন পরিষদের আহ্বায়ক মফিদুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সুলতান হোসেন মিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ইকবাল হোসেন অপু।

বিশেষ অতিথি থাকবেন বাংলা একাডেমির সাবেক উপ-পরিচালক শফিকুর রহমান চৌধুরী, শরীয়তপুর পৌরসভার সাবেক মেয়র আব্দুর রব মুন্সী, শরীয়তপুর প্রেস ক্লাবের সভাপতি অনল কুমার দে, রথীন্দ্র সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক শ্যামসুন্দর দেবনাথ।

৭ ডিসেম্বর বিকেল ৪টায় জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে প্রধান অতিথি থাকবেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ। বিশেষ অতিথি থাকবেন পুলিশ সুপার আব্দুল মোমেন, শরীয়তপুর সরকারি কলেজের অধ্যক্ষ মো. মনোয়ার হোসেন, পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম কোতোয়াল, লেখক ও গবেষক এমএ আজিজ মিয়া, উদীচীর সহ-সভাপতি বেলায়েত হোসেন, ভাস্কর শহিদুজ্জামান শিল্পী।

প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক পর্বে প্রবন্ধ পাঠ, আবৃত্তি, স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সংগীতানুষ্ঠান এবং ঢাকা থেকে আগত শিল্পীদের পরিবেশনায় কবি ও পালাগান অনুষ্ঠিত হবে।

লোক উৎসব সম্পর্কে রথীন্দ্র স্মৃতি পরিষদ শরীয়তপুরের সভাপতি এম.এম. জাহাঙ্গীর বলেন, ‘এবারই প্রথম এই উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে। আশা করি সবার সহযোগিতা ও আন্তরিকতায় উৎসবটি সফল হবে।’

সূত্র- জাগোনিউজ২৪
Read previous post:
ব্যালন ডি’অরে মেসির পঞ্চম হওয়া বার্সা কোচের কাছে হাস্যকর

(প্রতিকী ছবি) তৃতীয় মাত্রা : ব্যালন ডি’অরে লিওনেল মেসির পঞ্চম হওয়াটা ‘হাস্যকর’ বলে মন্তব্য করেছেন এরনেস্তো ভালভেরদে। তবে পুরস্কার জয়ী...

Close

উপরে