Logo
সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮ | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

আইপিএলে থাকছে না দিল্লি ‘ডেয়ারডেভিলস’

প্রকাশের সময়: ১১:১৮ পূর্বাহ্ণ - বুধবার | ডিসেম্বর ৫, ২০১৮

(ফাইল ছবি)

তৃতীয় মাত্রা :

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শুরু হতে এখনও বাকি প্রায় চার মাস। তবে এরই মধ্যে বিশ্ব ক্রিকেটে শুরু হয়ে গেছে ডামাডোল। বিভিন্ন দেশের ক্রিকেটাররা গুছিয়ে নিচ্ছেন তাদের ক্রিকেটিয় সূচি। আর দলগুলোও গুছিয়ে নিতে শুরু করেছে নিজেদের ঘর। ১৮ ডিসেম্বর ক্রিকেটারদের নিলামের পর পুরটাই গুছিয়ে উঠতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। তবে তার আগে আইপিএলের দল দিল্লিতে এলো বড় ধরনের পরিবর্তন।

আগামি বছর মে মাসে বসতে যাচ্ছে আইপিএলের দ্বাদশ আসর। এর আগে দিল্লি ডেয়ারডেভিলস তাদের পুরনো নাম পাল্টে এলো নতুন নামে। নতুন স্পন্সরের হাত ধরে ডেয়ারডেভিলস এখন হয়ে যাচ্ছে ক্যাপিটালস। দিল্লির নতুন নাম হচ্ছে ‘দিল্লি ক্যাপিটালস’।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে নিজেদের নতুন নাম নিয়ে আত্মপ্রকাশ করে দিল্লি। ভারতের রাজধানীর দিল্লি। আর সে কথা মাথায় রেখেই দিল্লির এই নতুন নাম। এমনটাই জানান দিল্লি ফ্র্যাঞ্চাইজির নতুন স্পন্সর জেএসডব্লিউ স্পোর্টসের পরিচালক পার্থ জিন্দাল।

অনুষ্ঠানে তিনি বলেন, ‘আমরা নিজেদের দিল্লির সঙ্গে যুক্ত করতে পেরে গর্বিত। এখানে আমরা রাজধানীর প্রতিনিধিত্ব করতে পারছি এটাই অনেক বড় পাওয়া। আমাদের দল ও দলের সমর্থকরাই আমাদের গর্ব। নতুন নাম, নতুন লোগো ও নতুন দলের সঙ্গেই আসছি আমরা।’

২০১৮ সালের আইপিএলেই গৌতম গম্ভীরের কাছ থেকে অধিনায়কত্বের দ্বায়িত্ব পান শ্রেয়াস আয়ার। ২০১৯ আইপিএলেও দিল্লি ক্যাপিটালসকে তিনিই নেতৃত্ব দেবেন। দলের নতুন নাম নিয়ে অনুষ্ঠানে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন আয়ার।

আইপিএলের শুরু আসর থেকে খেললেও গেলো ১১ বছরে ফাইনালে খেলারও যোগ্যতা অর্জন করতে পারেনি দিল্লি। প্রথম দুই আসরে শেষ চারে ও ২০১২ আসরে তিন নম্বর থেকে বিদায় নিলেও বাকি আসরগুলোতে প্রথম পর্ব থেকেই বিদায়।

নতুন করে ঢেলে সাজানোর দিল্লির মিশনে অধিনায়কের পাশাপাশি বেশ কিছু পরিবর্তন করেছে কর্তৃপক্ষ। দলটির প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক অসি অধিনায়ক রিকি পন্টিং। তার সহকারী হিসেবে থাকবেন ভারতের সাবেক ক্রিকেটার মোহাম্মদ কাইফ।

পুরনো ক্রিকেটারদের মধ্যে গম্ভীরসহ বেশ কয়েকজন তারকা ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। যে তালিকায় আছেন গ্লেন ম্যাক্সওয়েল, জেসন রয়, লিয়াম প্লানকেট, ভারতীয় পেসার মোহাম্মদ শামির মতো ক্রিকেটাররা।

সূত্র- বাংলানিউজ২৪

 

Read previous post:
আজ থেকে বিএনপির একক প্রার্থীদের চিঠি দেয়া হতে পারে

তৃতীয় মাত্রা আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘কৌশলগত কারণে’ প্রাথমিকভাবে প্রায় প্রতিটি আসনেই একাধিক সম্ভাব্য প্রার্থীকে দলীয় মনোনয়ন দিয়েছিল বিএনপি।...

Close

উপরে