Logo
সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮ | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

ষড়যন্ত্র নিয়ে এগোচ্ছে ঐক্যফ্রন্ট: কাদের

প্রকাশের সময়: ৪:৫২ অপরাহ্ণ - রবিবার | ডিসেম্বর ২, ২০১৮

তৃতীয় মাত্রা

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনের ২৫ দিন আগে আন্দোলনের ঘোষণা দুঃস্বপ্নের নামান্তর। আসলে নির্বাচন থেকে সরে যাওয়ার ষড়যন্ত্র নিয়ে এগোচ্ছে জাতীয় ঐক্যফ্রন্ট ।

রোববার রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তিনি আরো বলেন, পরিস্থিতি অস্থিতিশীল করতে বিএনপি নানাভাবে উস্কানি দেওয়ার চেষ্টা করছে। তবে জনগণ এখন নির্বাচনী মুডে, আন্দোলনের মুডে নেই।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ জনগণের শক্তির ওপর নির্ভরশীল। বিএনপি গুজবের ওপর নির্ভরশীল। বিএনপির জনগণের ওপর আস্থা কম। যাদের জনগণের ওপর আস্থা কম তারাই গুজবের ওপর নির্ভরশীল। মিথ্যাচার আর গুজবের কারখানা নয়াপল্টনের বিএনপি কার্যালয়।

তিনি বলেন, ঐক্যফ্রন্টের নেতা থাকলেও মাথা নেই। তাদের এমন কোন মুখ নেই যিনি প্রধানমন্ত্রী হতে পারেন। এটা তাদের ব্যর্থতা। নির্বাচনের আগে তাদের প্রধানমন্ত্রীকে ঠিক করতে না পারায় তাদের পরাজয় হয়েছে। প্রধানমন্ত্রী হওয়ার মতো তাদের কোনো নেতা নেই। অন্যদিকে যতই দিন যাচ্ছে আওয়ামী লীগের বিজয় নিশ্চিত হচ্ছে।

সেতুমন্ত্রী বলেন, দিন যত যাবে আগামী নির্বাচনে কারা ক্ষমতায় আসবে বিষয়টি স্পষ্ট হবে। এখন পর্যন্ত আওয়ামী লীগ এগিয়ে আছে। তিনি বরেলন, দন্ডিত ব্যক্তির নির্বাচন না করাই ভালো। নৈতিকতার প্রশ্নে আওয়ামী লীগ এটাকে সমর্থন করে।

ওবায়দুল কাদের বলেন, মনোনয়ন নিয়ে অন্যবারের তুলনায় এবার দলের মধ্যে নেতিবাচক প্রতিক্রিয়া অনেক কমে যাবে। তবে যারা বিদ্রোহী হবে তাদের আজীবন বহিষ্কার করা হবে।

তিনি বলেন, নির্বাচনকে সামনে রেখে রাজনীতির মেরুকরণ স্পষ্ট হয়ে উঠছে সাম্প্রদায়িক ও অসাম্প্রদায়িক শক্তির মধ্যে। সেখানে জনগণ অসাম্প্রদায়িকতার পক্ষেই থাকবে।

গণগ্রেপ্তারের অভিযোগ অস্বীকার করে ওবায়দুল কাদের বলেন, গণগ্রেপ্তারের যে অভেযোগ বিএনপি করছে তার সুনির্দিষ্ট তালিকা দিতে হবে। সন্ত্রাসী ছাড়া কাউকে গ্রেপ্তার করা হয়নি।

সূত্র: বাংলাদেশ জার্নাল
Read previous post:
ছেলের গীটারের জাদুতে যেন ফিরে এলেন আইয়ুব বাচ্চু

(ফাইল ছবি)   তৃতীয় মাত্রা   গীটারের জাদুকর আইয়ুব বাচ্চু। তার মৃত্যুর শোক বয়ে চলেছে গানের ভুবন ও ভক্তরা। সেই...

Close

উপরে