Logo
সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮ | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

তাবলীগ জামাতের বিবাদমান ২ গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষে নিহত১

প্রকাশের সময়: ৩:২৫ অপরাহ্ণ - শনিবার | ডিসেম্বর ১, ২০১৮

 

তৃতীয় মাত্রা

 

তাবলীগ জামাতের বিবাদমান ২ গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় উভয় গ্রুপের প্রায় ২ শতাধিক ব্যক্তি আহত এবং ১ জন নিহত হয়েছেন। জানা গেছে, প্রতি বছরই বিশ্ব ইজতেমার আগে  তাবলীগ জামাতের জোড় সাথীদের যে জোড় ইজতেমা সংঘটিত হয় এবছরের অনুষ্ঠিতব্য সেই জোড় ইজতেমার প্রস্তুতি বৈঠককে কেন্দ্র করে এই সংঘর্ষ বাধে।

সংঘর্ষে আহতদের উদ্ধার করে আশপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে গুরুতর আহত একজন মারা গেছে। নিহতের নাম ইসমাইল মন্ডল, বাড়ি মুন্সিগঞ্জ বলে প্রাথমিক তথ্য পাওয়া গেছে।

শনিবার সকাল ৮টার দিকে সংঘর্ষে জড়িয়ে পড়ে তাবলীগ জামাতের বিবাদমান দুই গ্রুপে। চলে দুপুর ১২টা পর্যন্ত। পরে আইনশৃংখলা বাহিনী তাদের সরিয়ে দিলেও এখনও তারা টঙ্গি চৌরাস্তা অবস্থান করছে।

সরেজমিনে দেথা গেছে চৌরাস্তা দুই প্রান্তে বিবাদমান এই দুই গ্রুপ অবস্থান নিয়েছে। আইন শৃংখলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রনের চেষ্টা চালাচ্ছে।

এদিকে এই সংঘর্ষের ফলে সকাল থেকেই রাজধানীর বিমানবন্দর সড়কে সৃষ্ট হয়ছে দীর্ঘ যানজট যার ফলে পথচারীদের মধ্যে বিরাজ করছে চাপা আতংক। একই সাথে পথচারীরা প্রচন্ড বিরক্তি ও উদ্বেগ প্রকাশ করছে।

এবিষয়ে মওলানা সা’দ কান্ধলভীর অনুসারীরা জানিয়েছেন, তাদের পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ থেকে পাঁচ দিনের জোড় ইজতেমা শুরু হওয়ার কথা ছিলো তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমা ময়দানে। এদিকে দেওবন্দপন্থী মওলানা জোবায়েরের অনুসারীরা আগে থেকেই ইজতেমা মাঠে অবস্থান নেয়।

সূত্র জানিয়েছে, মাঠ দখল নেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রপাত।

Read previous post:
মারা গেছেন জর্জ এইচ ডব্লিউ বুশ

    তৃতীয় মাত্রা   যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশ মারা গেছেন। শুক্রবার সন্ধ্যায় ৯৪ বছর বয়সে তিনি...

Close

উপরে