Logo
সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭ | ৪ঠা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

নরসিংদীতে ২১ প্রতিষ্ঠানের অর্থদণ্ডসহ ৬০ কেজি পলিথিন ব্যাগ জব্দ

প্রকাশের সময়: ৪:০৭ অপরাহ্ণ - শুক্রবার | অক্টোবর ২০, ২০১৭

তৃতীয়মাত্রা :

মন্জুরুল হাসান, জেলা প্রতিনিধি :

নরসিংদীতে পরিবেশ অধিদপ্তর জেলা কার্যালয় পরিবেশ উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে। সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ এর বিরুদ্ধে নিয়মিত পরিচালিত অভিযানের ধারাবাহিতায় সম্প্রতি পরিবেশ অধিদপ্তর, নরসিংদী জেলা কার্যালয় নরসিংদী ও কিশোরগঞ্জ জেলার জেলা ও উপজেলা প্রশাসনের সহায়তায় বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২১টি প্রতিষ্ঠানকে অর্থদ-ে দ-িত করে। নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিক্রয়ের জন্য ৪৮ হাজার ৫শত টাকা জরিমানা করা হয়। পৃথক অভিযানে প্রায় ৬০ কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন জব্দ করে পরিবেশ অধিদপ্তর। পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আখতারুজ্জামান টুকু জানান এ অভিযান অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে অভিযান আরও জোরদার করা হবে।
অভিযানে পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আখতারুজ্জামান টুকু ও পরিদর্শক হিসেবে শেখ মোজাহিদ উপস্থিত ছিলেন। জানা গেছে, অভিযান পরিচালনার আগে অনেকেই খবর পেয়ে গোডাউনে মজুদকৃত পলিথিন অন্যত্র সড়িয়ে ফেলেন। অভিযানে উপজেলা নির্বাহী কর্মকর্তা, পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, পুলিশ, গণমাধ্যমকর্মী, স্থানীয় বাজার কমিটির সভাপতিসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অভিযান পরিচালনার সময় মতবিনিময়সহ পলিথিন বিরোধী সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ

তৃতীয়মাত্রা : রেদোয়ান হোসেন, কাউখালী প্রতিনিধি : পিরোজপুরের ভান্ডারিয়ায় সাংবাদিকদের দক্ষতা উন্নয়নে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট আয়োজনে তিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ অনুষ্ঠিত...

Close

উপরে