Logo
সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮ | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীকে ফের চিঠি দেবে জাতীয় ঐক্যফ্রন্ট

প্রকাশের সময়: ১০:৩১ পূর্বাহ্ণ - রবিবার | নভেম্বর ৪, ২০১৮

তৃতীয় মাত্রা

জাতীয় ঐক্যফ্রন্টের সাত দফার আন্দোলন সম্মিলিতভাবে কার্যত এক দফার আন্দোলনে রূপান্তরিত হতে যাচ্ছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের নিশ্চয়তার একক দাবির কথাই এখন বলছেন ঐক্যফ্রন্টের নেতারা। এক্ষেত্রে সংবিধানের সংশোধন ও নির্বাচনকালীন নির্দলীয় সরকারের বিষয়েও বেশ নমনীয় মনোভাব দেখাচ্ছেন তারা।আসন্ন জাতীয় নির্বাচন উপলক্ষে ছোট পরিসরে সংলাপের জন্য প্রধানমন্ত্রীকে ফের চিঠি দেবে জাতীয় ঐক্যফ্রন্ট। রবিবার শেখ হাসিনাকে এ চিঠি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ঐক্যফ্রন্ট।

শনিবার সন্ধ্যায় রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতাদের বৈঠকে এসব সিদ্ধান্ত হয়। এছাড়া এখন থেকে জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র হিসেবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দায়িত্বপালন করবেন বলেও বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।

বৈঠক শেষে রাতে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতা আ স ম আব্দুর রব।

এদিকে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপ শেষ না হওয়া পর্যন্ত সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা পিছিয়ে দেয়ার অনুরোধ জানিয়ে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। শনিবার ড. কামাল হোসেন এ চিঠি দেন।

প্রসঙ্গত, এর আগে বৃহস্পতিবার (১ নভেম্বর) আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের মধ্যে সাড়ে ৩ ঘণ্টা সংলাপ হয়েছে। রাজধানীর গণভবনে সন্ধ্যা সাতটার দিকে সংলাপ শুরু হয়ে শেষ হয় রাত সাড়ে ১০টায়।

বাংলাদেশ জার্নাল
Read previous post:
সোহরাওয়ার্দী উদ্যানে শোকরানা মাহফিল শুরু

তৃতীয় মাত্রা রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হয়েছে শোকরানা মাহফিল। রোববার সকাল নয়টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে মাহফিল শুরু হয়। এর...

Close

উপরে