Logo
মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ | ৮ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

এটিএম শামসুজ্জামান ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে

প্রকাশের সময়: ১১:২৬ পূর্বাহ্ণ - সোমবার | এপ্রিল ২৯, ২০১৯

তৃতীয় মাত্রা :

একুশে পদক পাওয়া কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামানের সফল অস্ত্রোপচার হয়েছে। তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। গুরুতর অসুস্থ হয়ে পড়লে শুক্রবার দিবাগত রাতে তাকে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়।

শনিবার দুপুর ১টায় তার অস্ত্রোপচার করা হয়। সফল অস্ত্রোপচার শেষে তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ৮৮ বছর বয়সী এ অভিনেতা আজগর আলী হাসপাতালের অধ্যাপক ডা. রাকিব উদ্দিনের তত্ত্বাবধানে চিকিৎসাধীন। এটিএম শামসুজ্জামানের ছোট ভাই শেখ রাসেল ক্রীড়াচক্রের পরিচালক সালেহ জামান সেলিম জানান, বেশ কয়েক বছর ধরে এটিএম শামসুজ্জামান নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। শুক্রবার রাতে তিনি অস্বস্তিবোধ করছিলেন। পরে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক হাসপাতালে ভর্তির পরামর্শ দেন।

 সকালে এটিএম শামসুজ্জামানকে স্যালাইন দেয়া হয়। এর পর তার মলত্যাগে জটিলতা দেখা দেয়। পরে তার অস্ত্রোপচার করা হয়।

গুণী এ অভিনেতা ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেতা, পরিচালক, কাহিনীকার, চিত্রনাট্যকার, সংলাপকার ও গল্পকার।

অভিনয়ের জন্য পাঁচ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক পেয়েছেন তিনি।

Read previous post:
নাটকে অভিনয় করতে আগ্রহী নুসরাত ফারিয়া

তৃতীয় মাত্রা : বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনার ছবি নিয়ে অভিনয় ক্যারিয়ার শুরু করেছেন নুসরাত ফারিয়া। এর আগে উপস্থাপক হিসেবে...

Close

উপরে