Logo
বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

পান্তের ঝড়ে টেবিলের শীর্ষে দিল্লি

প্রকাশের সময়: ২:১৫ অপরাহ্ণ - মঙ্গলবার | এপ্রিল ২৩, ২০১৯

তৃতীয় মাত্রা :

ঘরের বাইরে প্রতিপক্ষের মাঠে খেলতে গেলেই যেনো রুদ্রমূর্তি ধারণ করে দিল্লি ক্যাপিট্যালস। এবার এর শিকার হলো রাজস্থান রয়্যালস। অজিঙ্কা রাহানের সেঞ্চুরির পরেও নিজেদের মাঠে জিততে পারেনি তারা। উল্টো রিশাভ পান্তের ঝড়ে সহজ জয়ই পেয়েছে দিল্লি।

জয়পুরের মানসিং স্টেডিয়ামে আগে ব্যাট করে ১৯১ রানের বড় সংগ্রহ দাঁড় করায় রাজস্থান। ৬৩ বলে ১০৫ রানের অপরাজিত ইনিংস খেলেন রাহানে। জবাবে রিশাভ পান্তের ৩৬ বলে ৭৮ রানের ঝড়ো ইনিংসে ৪ বল হাতে রেখেই জিতে যায় দিল্লি।

এ জয়ে চেন্নাই সুপার কিংসকে সরিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গিয়েছে দিল্লি। ১১ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ১৪ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা চেন্নাইয়েরও রয়েছে ১৪ পয়েন্ট। তবে নেট রানরেটে পিছিয়ে রয়েছে তারা।

রান তাড়া করতে নেমে দিল্লিকে দারুণ সূচনা এনে দেন পৃথ্বি শ এবং শিখর ধাওয়ান। মাত্র ৭.৩ ওভারে ৭২ রান যোগ করেন এ দুজন। ধাওয়ান ২৭ বলে খেলেন ৫৪ রানের ইনিংস। পৃথ্বির ব্যাট থেকে আসে ৩৯ বলে ৪২ রান। তবে ব্যর্থ হন অধিনায়ক শ্রেয়াস আইয়ার (৪)।

এরপর দলের পুরো দায়িত্ব একাই পালন করেন রিশাভ পান্ত। নবম ওভারে উইকেটে এসে খেলেন শেষপর্যন্ত। ৬ চার এবং ৪ ছয়ের মারে ৩৬ বলে করেন ৭৮ রান। দিল্লিকে পাইয়ে দেন ৬ উইকেটের দুর্দান্ত এক জয়।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছিল রাজস্থান। সঞ্জু স্যামসন কোনো বল মোকাবেলা করার আগেই পড়েন রানআউটের ফাঁদে।

দ্বিতীয় উইকেটে ১৩৫ রানের বড় জুটিতে সেই ধাক্কা সামলে নেন রাহানে আর স্টিভেন স্মিথ। রাজস্থানের নতুন অধিনায়ক স্মিথ ৩২ বলে ৮ বাউন্ডারিতে কাটায় কাটায় ৫০ করে আউট হন।

এরপর বেন স্টোকস (৮) আর অ্যাশলে টার্নারকে (০) অল্প ব্যবধানেই হারিয়ে বসে রাজস্থান। তবে একটা প্রান্ত ধরে দলকে ঠিকই এগিয়ে নিয়েছেন রাহানে। ১৩ বলে ১৯ করা স্টুয়ার্ট বিনি আর পরাগ (৪) শেষ ওভারে ফিরলেও ৫৮ বলে সেঞ্চুরি করা রাহানেকে আউট করতে পারেননি কেউ।

ওপেনিংয়ে নামা রাহানে শেষ পর্যন্ত ৬৩ বলে ১০৫ রানে অপরাজিত থাকেন, যে ইনিংসে ১১টি বাউন্ডারি আর ৩টি ছক্কা হাঁকিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

দিল্লি ক্যাপিটালসের কাগিসো রাবাদা ২ উইকেট পেলেও ৪ ওভারে খরচ করেন ৩৭ রান।

Read previous post:
শিরোপা জয়ের মিশনে ফিল্ডিংয়ে মাশরাফি-মোসাদ্দেকরা

তৃতীয় মাত্রা : ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের শেষদিন আজ। মিরপুর, সাভার এবং ফতুল্লায় চলমান তিনটি ম্যাচের মধ্য দিয়েই পর্দা উঠবে...

Close

উপরে