Logo
শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮ | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

কিংবদন্তি রকস্টার আইয়ুব বাচ্চুর সেই ‘সাউন্ড অব সাইলেন্স’ (ভিডিও)

প্রকাশের সময়: ৬:৫১ অপরাহ্ণ - মঙ্গলবার | অক্টোবর ২৩, ২০১৮

তৃতীয় মাত্রা

অগণিত ভক্তকে বিষাদের সুরে ভাসিয়ে পরপারে চলে গেলেন কিংবদন্তি রকস্টার আইয়ুব বাচ্চু। সবার প্রিয় এবি আর গাইবেন না নতুন গান, রূপালি গিটারে তুলবেন না সুরের ঝংকার।
অগণিত ভক্ত ও শ্রোতার জন্য আইয়ুব বাচ্চু রেখে গেছেন কালজয়ী অনেক গান, আছে তার লাইভ কনসার্টের রেকর্ড। এমনই একটি কনসার্ট হলো ‘সাউন্ড অব সাইলেন্স’,  যেখানে আইয়ুব বাচ্চু শুধুই গিটার বাজিয়েছিলেন। এটি ছিলো তার স্বপ্নের প্রজেক্ট।
২০১৭ সালের ২৪ মার্চ ঢাকার কৃষিবিদ ইন্সটিটিউট মিলনায়তনে প্রায় দেড় ঘণ্টার সরাসরি পরিবেশনায় সুরের এই জাদুকরের গিটারের সঙ্গে মেতেছিলেন শত শত শ্রোতা-দর্শক। এর পরপরই ‘বাংলাফ্লিক্স প্রেজেন্টস সাউন্ড অব সাইলেন্স’ শিরোনামের কনসার্টটি এক্সক্লুসিভলি প্রকাশ করা হয় দেশের জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম বাংলাফ্লিক্সে। এবার পুরো কনসার্টটি সবার জন্য উন্মুক্ত করা হয়েছে ইউটিউবে।
‘সাউন্ড অব সাইলেন্স’-এর কনটেন্ট পার্টনার বাংলাঢোলের ইউটিউব চ্যানেলে ২১ অক্টোবর আপলোড করা হয়েছে আইয়ুব বাচ্চুর সেই পরিবেশনা। এখানে ভিন্ন ভিন্ন ৮টি পরিবেশনার শিরোনাম হচ্ছে ‘বর্ন ফাইটার’, ‘এন্ডলেস লাভ’, ‘থ্যাঙ্ক ইউ’,  ‘সাউন্ড অব সাইলেন্স’,  ‘ডোন্ট ওরি’, ‘ঊর্বশী’,  ‘ইন দ্য ক্যাফে’ ও ‘স্বপ্নের বাংলাদেশ’।
বাংলাঢোল লিমিটেডের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ জানায়, আইয়ুব বাচ্চুর ব্যতিক্রমী গিটার শো-এর প্রথম কনসার্টে সঙ্গে থাকতে পেরে তারা কৃতজ্ঞ। ‘সাউন্ড অব সাইলেন্স’ নিয়ে এই শিল্পী সুন্দরভাবেই যাত্রা শুরু করেছিলেন। দেশের সব অঞ্চলে এই কনসার্ট করার পরিকল্পনা করেছিলেন এবি।
ইত্তেফাক/জেডএইচ
Read previous post:
পেলের জন্মদিন আজ

তৃতীয় মাত্রা : বিশ্ব ফুটবলের এক জীবন্ত কিংবদন্তির নাম ব্রাজিল তারকা পেলে। তাকে বলা হয় লিজেন্ডদের লিজেন্ড। ১৯৪০ সালের ২৩...

Close

উপরে