Logo
মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০১৯ | ১০ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

এবার রূপগঞ্জের জয়রথও থামাবে শেখ জামাল?

প্রকাশের সময়: ১২:৫৫ অপরাহ্ণ - বুধবার | এপ্রিল ১৭, ২০১৯

তৃতীয় মাত্রা :

আগের ম্যাচে দ্বিতীয় স্থানে প্রাইম ব্যাংককে মাটিতে নামিয়ে আনা শেখ জামাল কি এবার শীর্ষে থাকা লিজেন্ডস অব রূপগঞ্জের জয়রথ থামিয়ে দেবে? লক্ষণ কিন্তু তেমনই। আজ ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে শীর্ষে থাকা রূপগঞ্জের বিপক্ষে শুরু থেকেই আধিপত্য বিস্তার করেছে নুরুল হাসান সোহানের দল।

আগে ব্যাট করা নাইম ইসলাম, শাহরিয়ার নাফিস, মুমিনুল হকদের রূপগঞ্জ নির্ধারিত ৫০ ওভারের তিন বল বাকি থাকতেই ১৭১ রানে অলআউট হয়ে গেছে। নাসির হোসেন, খালেদ আহমেদ, ইলিয়াস সানি ও তাইজুল ইসলামদের হিসেবি বোলিংয়ের বিপক্ষে কোনো জবাবই খুঁজে পায়নি টেবিল টপার রূপগঞ্জের নামী ব্যাটসম্যানরা।

টসে জিতে ব্যাট করতে নামা দলটির পক্ষে প্রতিরোধের দেয়াল দাঁড় করাতে পেরেছিলেন কেবল বাঁহাতি তরুণ ওপেনার নাঈম শেখ। অগ্রজ সতীর্থদের যাওয়া আসার মিছিলে একপ্রান্তে ঠায় দাঁড়িয়ে যান ১৯ বছর বয়সী এ যুবা। তুলে নেন চলতি আসরে নিজের পঞ্চম ফিফটি।

সঙ্গী ওপেনার মেহেদি মারুফ ১১ বলে ২, মুমিনুল হক ২৩ বলে ১৫, শাহরিয়ার নাফীস ২৫ বলে ১০ এবং অধিনায়ক নাইম ইসলাম ৪৮ বলে ১৯ রান করে আউট হলেও নাঈমের ব্যাট থেকে আসে ১১২ বলে ৫৮ রানের সংগ্রামী ইনিংস। প্রায় আড়াই ঘণ্টাব্যাপী এ ইনিংসে মাত্র ২টি চার মারেন নাঈম। বাকি রানগুলো নেন উইকেটের মাঝে দৌড়ে।

শেষদিকে রিশি ধাওয়ান ৩৫ বলে ২৩ এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির আলি অনিক ২৬ বলে ১৭ রান করলে কোনোমতে দেড়শ পার হয় রূপগঞ্জের। আর ৮ নম্বরে নেমে মুক্তার আলি ইনিংসে একমাত্র ছক্কায় ১৩ বলে ১৫ রান করলে ৪৯.৩ ওভারে অলআউট হওয়ার আগে ১৭১ রান করতে সক্ষম হয় রূপগঞ্জ। তাদের হারাতে শেখ জামালের প্রয়োজন মাত্র ১৭২ রান।

শেখ জামালের পক্ষে বল হাতে একাই ৪ উইকেট নেন ডানহাতি পেসার সৈয়দ খালেদ আহমেদ। এছাড়া তাইজুল ইসলাম নেন ২ উইকেট। মাত্র ১ উইকেট নিলেও ১০ ওভারে মাত্র ১৬ রান খরচ করেন অফস্পিনিং অলরাউন্ডার নাসির হোসেন।

Read previous post:
সুইং দিয়ে বিশ্বকাপ মাতাতে চান রাহী

তৃতীয় মাত্রা : বাংলাদেশের বিশ্বকাপ দলে ১৩ জনকে নিয়ে যে খুব একটা দ্বিধা ছিল না, বিসিবি সভাপতি কিংবা নির্বাচকেরা আকারে-ইঙ্গিতে...

Close

উপরে