Logo
বুধবার, ১৭ জুলাই, ২০১৯ | ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

২০ শতাংশ লভ্যাংশ দেবে প্রগতি ইন্স্যুরেন্স

প্রকাশের সময়: ৯:৫০ পূর্বাহ্ণ - সোমবার | এপ্রিল ১৫, ২০১৯

তৃতীয় মাত্রা :

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ১৩ শতাংশ নগদ ও ৭ শতাংশ স্টক লভ্যাংশ। আগামী ২৭ জুলাই কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ মে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ২ পয়সা। শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৩ টাকা ৫ পয়সা।

২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ১৩ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১৮ শতাংশ লভ্যাংশ দেয় প্রগতি ইন্স্যুরেন্স। সে বছর কোম্পানির ইপিএস হয় ২ টাকা ৬৬ পয়সা। ২০১৬ হিসাব বছরে প্রতিষ্ঠানটি ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল। এছাড়া ২০১৫ ও ২০১৪ হিসাব বছরে ১০ শতাংশ হারে নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানির শেয়ারহোল্ডাররা।

ডিএসইতে বৃহস্পতিবার প্রগতি ইন্স্যুরেন্স শেয়ারের সর্বশেষ দর ছিল ২৮ টাকা ৯০ পয়সা। সমাপনী দর ছিল ২৮ টাকা ৮০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ২১ টাকা ১০ পয়সা ও ৩৯ টাকা ৮০ পয়সা।

Read previous post:
হাসপাতালে ভর্তি সুবীর নন্দী

তৃতীয় মাত্রা : দেশবরেণ্য গায়ক সুবীর নন্দী গুরুতর অসুস্থ। আজ রোববার (১৪ এপ্রিল) রাত ১১টার দিকে তাকে রাজধানীর সম্মিলিত সামরিক...

Close

উপরে