Logo
মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০১৯ | ১০ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

নুসরাত হত্যার বিচার দাবিতে রাস্তা অবরোধ ইডেনের ছাত্রীদের

প্রকাশের সময়: ২:৪৮ অপরাহ্ণ - শনিবার | এপ্রিল ১৩, ২০১৯

তৃতীয় মাত্রা :

ফেনীর সোনাগাজীর মাদ্রসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার প্রতিবাদে এবং দোষীদের বিচারের দাবিতে রাস্তা অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ করেছে ইডেন মহিলা কলেজের শিক্ষার্থীরা।

শনিবার দুপুরে রাজধানীর আজীমপুরে কলেজের সামনের সড়কে হাতে বিভিন্ন প্ল্যাকার্ড হাতে রাস্তায় দাঁড়িয়ে যান তারা। এ সময় তাদের হাতে লেখা প্লাকার্ডে ছিল, ‘খুনি সিরাজের ফাঁসি চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘রক্ষক যদি ভক্ষক হয় বাঁচার উপায় কি?’, ‘ধর্ষকমুক্ত বাংলাদেশ চাই’। সাথে নুসরাত হত্যার বিচারে চেয়ে নানা স্লোগান দেন শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, গত ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় আলিম পরীক্ষার কেন্দ্রে গেলে মাদ্রাসার ছাদে ডেকে নিয়ে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে পালিয়ে যায় মুখোশধারী দুর্বৃত্তরা। আগুনে হত্যাচেষ্টার পর নুসরাতকে প্রথমে স্থানীয় হাসপাতালে এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। সেখানে ৫দিন মৃত্যুর সঙ্গে লড়ে গত বুধবার রাতে মারা যান নুসরাত।

পরিবার ও স্থানীয় সূত্র জানায়, ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সিরাজউদ্দৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে মামলা করেন ওই ছাত্রীর মা। ২৭ মার্চ পরীক্ষার আধাঘণ্টা আগে প্রশ্নপত্র দেয়ার প্রলোভন দেখিয়ে ওই ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা করেন অধ্যক্ষ। পরে পরিবারের দায়ের করা মামলায় গ্রেফতার হন তিনি। সেই মামলা তুলে না নেয়ায় অধ্যক্ষের লোকজন ওই ছাত্রীর গায়ে আগুন দিয়েছে।

Read previous post:
বিনা ভাড়ায় ঘর পেল সেই নাঈম

তৃতীয় মাত্রা : ঢাকার বনানীর অগ্নিকাণ্ডের সময় অধিকাংশ মানুষ যেখানে ছবি তুলতে ব্যস্ত ছিলেন সেখানে ব্যতিক্রম ছিল কড়াইল বস্তির শিশু...

Close

উপরে