Logo
শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮ | ৩০শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

মোদি দুর্নীতিবাজ : কংগ্রসের প্রেসিডন্ট রাহুল গান্ধী

প্রকাশের সময়: ৬:৩৭ অপরাহ্ণ - বৃহস্পতিবার | অক্টোবর ১১, ২০১৮

তৃতীয় মাত্রা

অ্যাভিয়েশন কম্পানি ডাসাল্টের কাছ থেকে ভারতের রাফায়েল যুদ্ধবিমান ক্রয় সংক্রান্ত বিষয় নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘দুর্নীতিগ্রস্ত’ বলে মন্তব্য করেছেন কংগ্রসের প্রেসিডন্ট রাহুল গান্ধী।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার তথ্য মতে, গত বছরই এই যৌথ বাণিজ্য বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ডাসাল্ট অ্যাভিয়েশনের শীর্ষস্থানীয় কর্মকর্তা লইক সেগালেন। মিডিয়াপোর্ট এক প্রতিবেদনে বলা হয়, ডাসাল্টের সঙ্গে আম্বানির রিলায়েন্স ডিফেন্সের জয়েন্ট ভেঞ্চারকে অনেকটা বাধ্যতামূলক কাজ হিসেবে ইঙ্গিত দেন। ভারতে রাফায়েল রপ্তানির কাজ পেতে এই জয়েন্ট ভেঞ্চারের বিকল্প নেই বলে তুলে ধরা হয়।

সেই রেশ ধরেই বৃহস্পতিবার কংগ্রেস অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রাহুল বলেন, এটা পুরোপুরি পরিষ্কার যে প্রধানমন্ত্রী দুর্নীতিগ্রস্ত। এবং দুঃখজনকভাবে তার পুরো ক্যাম্পেইন দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধের ঘোষণা দিয়েছে। তিনি আসলে আপনাদের প্রধানমন্ত্রী নন। তিনি অনিল আম্বানির প্রধানমন্ত্রী। আবারো বলি, প্রধানমন্ত্রী দুর্নীতিগ্রস্ত।

রাফায়েল নিয়ে চলমান বিতর্কের মাঝেও প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সিথারামানের ফ্রান্স সফরের উদ্দেশ্য নিয়ে প্রশ্নও তোলেন রাহুল। তিনি বলেন, এখন আপনারা দেখছেন যে প্রতিরক্ষ মন্ত্রী হঠাৎ করেই ফ্রান্সে চলে গেরেন। তিনি সেখানে ডাসাল্টেও সফর করবেন। এখানে এত তড়ঘড়ির কারণটা সবাই চিন্তা করে দেখুন।

রাহুল অভিযোগ করেন, প্রতিরক্ষা মন্ত্রী সেখানে গিয়ে ডাসাল্টের ওপর চাপ প্রয়োগ করবেন তাদের উদ্দেশ্য সাধনের জন্যে। ডাসাল্ট বিশাল এক চুক্তি করতে যাচ্ছে। কাজেই ভারত সরকার যা বলবে ডাসাল্ট তাই মেনে নেয়ার চেষ্টা করবে। এ কম্পানির ভেতরের নথিপত্র দেখলে কী ঘটতে চলেছে তা পরিষ্কার হয়ে যাবে।

বাংলাদেশ জার্নাল

Read previous post:
ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্নাতকে ভর্তি আবেদনের সময় বাড়ল

  তৃতীয় মাত্রা   ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি আবেদনের সময় আরো দুদিন বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার...

Close

উপরে