Logo
সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮ | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

১৯৯% দর বেড়েছে সিলভা ফার্মার

প্রকাশের সময়: ১০:২২ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | অক্টোবর ১১, ২০১৮

তৃতীয় মাত্রা :

দেশের উভয় স্টক এক্সচেঞ্জে গতকাল শুরু হয়েছে সিলভা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের শেয়ার লেনদেন। আর লেনদেনের প্রথম কার্যদিবসেই ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শেয়ারটির দর বেড়েছে ১৯৯ শতাংশ।

বাজার পর্যবেক্ষণে দেখা গেছে, ডিএসইতে গতকাল সিলভা ফার্মা শেয়ারের সর্বশেষ দর ১৯৯ শতাংশ বা ১৯ টাকা ৯০ পয়সা বেড়ে দাঁড়ায় ২৯ টাকা ৯০ পয়সায়। দিনভর দর ২৮ টাকা ১০ পয়সা থেকে ৩৮ টাকার মধ্যে ওঠানামা করে। সমাপনী দর ছিল ২৯ টাকা। এদিন ১২ হাজার ৪২৫ বারে কোম্পানিটির মোট ৭১ লাখ ৬৪ হাজার ৭৬৩টি শেয়ার লেনদেন হয়।

এদিকে ৩০ জুন সমাপ্ত ২০১৮ হিসাব বছরের নিরীক্ষিত ফলাফল প্রকাশ করেছে ওষুধ কোম্পানিটি। বছর শেষে তাদের নিট মুনাফা হয়েছে ৯ কোটি ২৯ লাখ ৯০ হাজার টাকা, আগের বছর যা ছিল ৮ কোটি ২ লাখ ৮০ হাজার টাকা।

আইপিও-পরবর্তী শেয়ারসংখ্যার ওপর ভিত্তি করে কোম্পানিটির বার্ষিক শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ৭২ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য ১৫ টাকা ৪৭ পয়সা।

প্রসঙ্গত, গত ১১ জুন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৪৭তম কমিশন সভায় সিলভা ফার্মার আইপিও অনুমোদন হয়। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে তিন কোটি সাধারণ শেয়ার ইস্যু করে ৩০ কোটি টাকা উত্তোলন করেছে। উত্তোলিত অর্থ যন্ত্রপাতি ক্রয়, কারখানা ভবন নির্মাণ, ব্যাংকঋণ পরিশোধ ও আইপিওর খরচ বাবদ ব্যয় করা হবে। বণিক বার্তা

Read previous post:
ভারতের ওড়িষ্যা ও অন্ধ্র প্রদেশে তিতলি’র আঘাত

তৃতীয় মাত্রা ভারতের ওড়িষ্যা ও অন্ধ্র প্রদেশে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলি। ভূমিধসের ঘটনা ঘটেছে ওড়িষ্যার গোপালপুরে। এছাড়া বিভিন্নস্থানে গাছপালা ও...

Close

উপরে