Logo
মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮ | ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

৪১০% স্টক লভ্যাংশ সুপারিশ স্টাইলক্রাফটের

প্রকাশের সময়: ১০:১৬ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | অক্টোবর ১১, ২০১৮

তৃতীয় মাত্রা :

বস্ত্র খাতের কোম্পানি স্টাইলক্রাফট লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ৪১০ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে। ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ দেয়া হবে বলে জানা গেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে।

আলোচ্য সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ৩৬ টাকা ১৬ পয়সা। ৩০ জুন পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৩১৭ টাকা ৯৩ পয়সা। আগামী ১৭ ডিসেম্বর গুলশান-১-এর স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৪ নভেম্বর।

২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ ও ৮০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে স্টাইলক্রাফট। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, গেল বছর কোম্পানিটির ইপিএস হয়েছে ৫২ টাকা ৪৭ পয়সা; আগের হিসাব বছরে যা ছিল ৯৫ টাকা ৪২ পয়সা। ২০১৭ সালের ৩০ জুন কোম্পানির এনএভিপিএস দাঁড়ায় ৫০৮ টাকা ৪ পয়সায়।

ডিএসইতে গতকাল স্টাইলক্রাফট শেয়ারের সর্বশেষ দর ৮ দশমিক ৬১ শতাংশ বা ৩৫১ টাকা ২০ পয়সা কমে দাঁড়ায় ৩ হাজার ৭৩০ টাকায়। দিনভর দর ৩ হাজার ৬৬১ টাকা থেকে ৪ হাজার ৯০০ টাকার মধ্যে ওঠানামা করে। এক বছরে শেয়ারটির সর্বনিম্ন দর ছিল ১ হাজার ৩০১ টাকা ও সর্বোচ্চ ৪ হাজার ৯০০ টাকা।

১৯৮৩ সালে তালিকাভুক্ত স্টাইলক্রাফটের অনুমোদিত মূলধন ৫০ কোটি ও পরিশোধিত মূলধন ৯৯ লাখ টাকা। রিজার্ভ ২৬ কোটি ৯৫ লাখ টাকা। মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা-পরিচালক ৫০ দশমিক ৩৯ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ৭ দশমিক ১৯ ও বাকি ৪২ দশমিক ৪২ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

সর্বশেষ নিরীক্ষিত ইপিএস ও বাজারদরের ভিত্তিতে শেয়ারটির মূল্য-আয় অনুপাত বা পিই রেশিও ১২৮ দশমিক ১; অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে যা ১১৪ দশমিক শূন্য ৮। বণিক বার্তা

Read previous post:
ইআইদের যোগ্যতার মানদণ্ডে গুরুত্বপূর্ণ পরিবর্তন আসছে

তৃতীয় মাত্রা : বর্তমানে বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে তালিকাভুক্তির ক্ষেত্রে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা এলিজিবল ইনভেস্টর (ইআই) হিসেবে...

Close

উপরে