Logo
সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭ | ৪ঠা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

প্রাণের বন্ধু ভারত কোথায়, সরকারকে রিজভী

প্রকাশের সময়: ৭:৪৪ অপরাহ্ণ - মঙ্গলবার | সেপ্টেম্বর ১৯, ২০১৭

তৃতীয়মাত্রা :

দেশে ভয়াবহ দুর্ভিক্ষের প্রতিধ্বনি শোনা যাচ্ছে। এই দুর্ভিক্ষ প্রতিরোধ করবে কে? আজ কোথায় আপনাদের প্রাণের বন্ধু ভারত? সরকারের উদ্দেশ্যে এসব প্রশ্ন তুলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, এই খাদ্য সংকটের দিনে ভারত স্পষ্ট জানিয়ে দিয়েছে এই মুহূর্তে চাল রপ্তানি করবে না। এই হলো বন্ধুত্বের পরিচয়। লাগামহীন চালের মূল্য বৃদ্ধির কথা উল্লেখ করে তিনি এ মন্তব্য করেন।

মঙ্গলবার দুপুরে ঢাকা জজকোর্ট প্রাঙ্গণে এক মানববন্ধনে বিএনপি নেতা রিজভী বলেন। মিয়ানমারের সামরিক জান্তা ও সু চি বাহিনী কর্তৃক রোহিঙ্গাদের গণহত্যা, নির্যাতন, নিপীড়ন, দেশান্তরে বাধ্য করার প্রতিবাদে ও নিজ দেশে ফিরিয়ে নেয়ার দাবিতে এই মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

রিজভী বলেন, দেশে চালের দাম ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে, সরকারি গোডাউনে চাল নেই। চালের বদলে সেখানে ইঁদুর খেলা করছে। রোহিঙ্গাদের ওপর নির্যাতনকারী দেশ মিয়ানমার থেকে চাল কিনে সরকার ঘাতকদের উৎসাহিত করেছে উল্লেখ করে রিজভী বলেন, সরকারের এই আচরণে ঘাতকরা উৎসাহ পাচ্ছে ও আরও নৃশংস হয়ে উঠছে।

বিএনপির মূখপাত্র বলেন, নাফ নদীর পানি আজ পানির রং নেই। নাফের পানি আজ রোহিঙ্গাদের রক্তের রং। আর সেই রক্তের ওপর দিয়ে লজ্জাজনকভাবে মিয়ানমার থেকে এক লাখ টন চাল আমদানি করছে সরকার। মিয়ানমারের বর্বর সেনাবাহিনী কর্তৃক রোহিঙ্গাদের হত্যার এভাবেই প্রতিদান দিচ্ছে ভোটারবিহীন অবৈধ সরকার।

অবিলম্বে রোহিঙ্গাদের ওপর হত্যাযজ্ঞ বন্ধের আহ্বান জানিয়ে রিজভী বলেন, রোহিঙ্গাদের ফিরিয়ে নিতেই হবে। তাদের জানমালের নিরাপত্তা দিয়েই ফিরিয়ে নিতে হবে। পররাষ্ট্রমন্ত্রীর কঠোর সমালোচনা করে তিনি বলেন, জ্বি হুজুর জ্বি হুজুর করে এই রোহিঙ্গা সংকট সমাধান সম্ভব নয়।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
শরণার্থীদের ফিরিয়ে নিতে প্রস্তুত মিয়ানমার : সু চি

তৃতীয়মাত্রা : মিয়ানমারের নেতা অং সান সু চি বলেছেন, গত মাসে নিরাপত্তাবাহিনীর অভিযানে বাংলাদেশে পালিয়ে যাওয়া রোহিঙ্গা শরণার্থীদের ফিরিয়ে নেয়ার...

Close

উপরে