Logo
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭ | ৬ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

রোহিঙ্গা ইস্যুতে রাজনীতি হবেই: খসরু

প্রকাশের সময়: ৭:৩০ অপরাহ্ণ - মঙ্গলবার | সেপ্টেম্বর ১৯, ২০১৭

তৃতীয়মাত্রা :

রোহিঙ্গা ইস্যুতে রাজনীতি হবেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, রোহিঙ্গা ইস্যু একটি বড় রাজনৈতিক বিষয়। এটা নিয়ে রাজনীতি হবেই। সুতরাং এই ইস্যুতে মতামত প্রকাশ করবে এবং বাংলাদেশের পক্ষে অবস্থান করবে, এটাই স্বাভাবিক।
মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ূথ ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। আয়োজক সংগঠনের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
‘রোহিঙ্গা সংকটের বাংলাদেশের অবস্থান’ শীর্ষক এই সভায় আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, সরকার মানবতা বা নৈতিক কারণে রোহিঙ্গাদের পাশে দাঁড়াননি। রাজনৈতিক কারণে সরকার রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে। রাজনৈতিকভাবে আওয়ামী লীগ যখন ক্ষতিগ্রস্ত হচ্ছে, তখনই প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের দেখতে গিয়েছেন।
রোহিঙ্গা ইস্যুতে সরকারের অবস্থান অস্পষ্ট নয় দাবি করে তিনি বলেন, মিয়ানমার সরকার যখন রোহিঙ্গাদের গণহত্যা শুরু করে তখন তারা সীমান্ত পেয়িয়ে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করলে বাংলাদেশ সরকার বাধা দেন। এরফলে নৌকা ডুবে অনেক রোহিঙ্গাদের প্রাণহানী ঘটে এবং বাংলাদেশের পক্ষ থেকে গুলি করা হয়। এরপর বাংলাদেশ এবং মিয়ানমার যৌথ অভিযানের কথা বললো, এই যৌথ অভিযান কার বিরুদ্ধে ছিল? এছাড়া বাংলাদেশ সরকারের পক্ষ থেকে রোহিঙ্গাদের সন্ত্রাসী তোয়াক্কা দেওয়া হলো এবং মানব পাচারকারী বলা হল! এসব ঘটনা থেকে বুঝা যায়, মিয়ানমার সরকার ও বাংলাদেশ সরকারের মধ্যে কোন প্রার্থক্য নেই। রোহিঙ্গা ইস্যুতে সরকারের অবস্থান পরিস্কার নয় বলে, মনে করেন আমীর খসরু।
তিনি বলেন, বিশ্ব নেতৃবৃন্দ যখন রোহিঙ্গাদের ত্রাণ দিতে আসছেন। যখন বিশ্ব জাগ্রত বিবেকবান মানুষের অবস্থান যখন পরিষ্কার, তারা যখন জাতি নিধন এবং এটা গণহত্যা বলা শুরু করল। বাংলাদেশের সব মানুষ যখন মানবতার পক্ষে তখন সরকারের সুরে পরিবর্তন হয়েছে- বলে মনে করেন তিনি।
সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, ত্রাণ দেয়া বন্ধ, মিটিং, মিছিল, সমাবেশ, হত্যা, গুম ও জেলে নিতে পারেন কিন্তু জনগণকে ভোট দেয়া থেকে বিরত রাখতে পারবেন না। আগামী নির্বাচনে জনগণ ভোট কেন্দ্র যাবে এবং জনগণের ভোটের মাধ্যমেই তাদের সরকার প্রতিষ্ঠা হবে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
সিলেটে শুরু বিপিএলের পঞ্চম আসর

তৃতীয়মাত্রা : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর মাঠে গড়ানোর কথা ছিল ২ নভেম্বর। বেশ কিছুদিন আগে বিসিবি এ ঘোষণা...

Close

উপরে