Logo
বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

সুষ্ঠু ও সুন্দর ভোট হয়েছে : ভিসি

প্রকাশের সময়: ১০:৪০ পূর্বাহ্ণ - মঙ্গলবার | মার্চ ১২, ২০১৯

তৃতীয় মাত্রা :

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ভোটগ্রহণ সুষ্ঠু ও সুন্দরভাবেই হয়েছে বলে দাবি করেছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান। তিনি সুশৃঙ্খলভাবে ও শান্তিপূর্ণভাবে ভোট দেওয়ার জন্য শিক্ষার্থীদের ধন্যবাদ জানান। দীর্ঘ ২৮ বছর পর গতকাল (সোমবার) সকাল ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে ভোট গ্রহণ করা হয়।
অনিয়ম ও কারচুপির অভিযোগ তুলে ছাত্রদল, বাম জোট, কোটা অন্দোলনসহ প্রায় সবকটি প্যানেল ভোট বর্জনের ঘোষণা দিয়েছে। কুয়েত মৈত্রী হলের শিক্ষার্থীদের অভিযোগ, সেখানে ভোট শুরুর আগেই বস্তাভর্তি ব্যালট পেপার পাওয়া গেছে, যেগুলোতে ভোটের চিহ্ন দেওয়া ছিল। আর রোকেয়া হলে ভোটগ্রহণ কক্ষের পেছনে আরেকটি কক্ষে ব্যালট পেপার বোঝাই ট্রাংক পেলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কারচুপির অভিযোগ এনে তা ছিনিয়ে নিয়ে যায়। তবে এসব ঘটনাকে বিছিন্ন হিসেবে উল্লেখ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি বলেন, দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠু ও সুন্দরভাবে উৎসবমুখর পরিবেশ, সুন্দর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে বেশিরভাগ জায়গায়।
তিনি বলেন, ছেলেমেয়েরা তারা অত্যন্ত সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে একটি উৎসবমুখর পরিবেশে যেভাবে শান্তিপূর্ণভাবে ভোটাধিকার প্রয়োগ করেছে এবং গণতান্ত্রিক রীতিনীতি অনুসরণ করেছে, তার ভূয়সী প্রশংসা করি। যতগুলো ভোটকেন্দ্র পরিদর্শন করলাম, অত্যন্ত উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে। ভোটের আগে সিল মারা প্রসঙ্গে ভিসি বলেন, কালক্ষেপণ না করে প্রভোস্টকে সরিয়ে দেওয়া হয়েছে। নতুন প্রভোস্ট নিয়োগ দেওয়া হয়েছে। পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। কমিটি খতিয়ে দেখবে কে বা কারা জড়িত। জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।
অনিয়মের কারণে ডাকসু নির্বাচন বর্জন ও আন্দোলনের ঘোষণার বিষয়ে আখতারুজ্জামান বলেন, রীতিনীতি ও গঠনতন্ত্র অনুসরণ করে এগিয়ে যেতে হবে। শিক্ষার্থীদের শৃঙ্খলাবোধ ও গণতান্ত্রিক মূল্যবোধ দেখে তিনি বিস্মিত হয়েছেন, যা তাঁদের অনুপ্রেরণা দেয়। সামনের দিনগুলোতে এই ধারা অব্যাহত থাকবে।

Read previous post:
মাদক ব্যবসায়ী হাসনা বেগম ৫৭০ পিস ইয়াবা সহ আটক

তৃতীয় মাত্রা : হবিগঞ্জের নবীগঞ্জে এক মাদক ব্যবসায়ী র‌্যাব সদস্যদের উদ্দেশে দম্ভোক্তি করে বলেছেন ‘পিস্তল আছে গুল্লি নাই, তোরা ভুয়া...

Close

উপরে