Logo
শুক্রবার, ২২ মার্চ, ২০১৯ | ৮ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

২০০% স্টক ও ৫০০% নগদ লভ্যাংশ দেবে বিএটিবিসি

প্রকাশের সময়: ১০:৩৩ পূর্বাহ্ণ - মঙ্গলবার | মার্চ ১২, ২০১৯

তৃতীয় মাত্রা :

অনুমোদিত ও পরিশোধিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড (বিএটিবিসি)। অনুমোদিত মূলধন ৬০ কোটি থেকে ৫৪০ কোটি টাকায় উন্নীত করবে কোম্পানিটি। পাশাপাশি পরিশোধিত মূলধন বাড়াতে ২০০ শতাংশ স্টক লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পর্ষদ। এর বাইরে ৫০০ শতাংশ নগদ লভ্যাংশও দেবে বিএটি বাংলাদেশ।

গতকাল কোম্পানির প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের সভায় ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এসব সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে বিএটি বাংলাদেশের কোম্পানি সচিব মো. আজিজুর রহমান।

তিনি বলেন, দেশের বাইরে পণ্য রফতানির লক্ষ্য সামনে রেখে অনুমোদিত ও পরিশোধিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ। অনুমোদিত মূলধন বাড়াতে শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য ২৮ এপ্রিল বিশেষ সাধারণ সভার (ইজিএম) আয়োজন করার সিদ্ধান্ত হয়েছে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ এপ্রিল।

কোম্পানি সূত্র জানিয়েছে, মূলধন বাড়ানোর সিদ্ধান্তের পাশাপাশি সর্বশেষ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ৫০০ শতাংশ নগদ ও ২০০ শতাংশ স্টক লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে কোম্পানির পরিচালনা পর্ষদ। সমাপ্ত বছরে কর-পরবর্তী মুনাফায় ২৮ শতাংশ প্রবৃদ্ধি পেয়েছে বিএটি বাংলাদেশ। ২০১৮ হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬৬ টাকা ৮৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১৩০ টাকা ৫০ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৪৯২ টাকা ১৫ পয়সা।

Read previous post:
রাজশাহীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

তৃতীয় মাত্রা : রাজশাহীর হরিয়ানে ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় সারা দেশের সঙ্গে রাজশাহীর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সোমবার রাত ৮টা...

Close

উপরে