Logo
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭ | ৫ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

পুজা উদযাপন পরিষদের সভাপতি’র বিরুদ্ধে পুলিশ সুপারের কাছে অভিযোগ

প্রকাশের সময়: ৭:২৮ অপরাহ্ণ - বুধবার | সেপ্টেম্বর ১৩, ২০১৭

তৃতীয়মাত্রা :

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা :

বাংলাদেশ পুজা উদ্যাপন পরিষদের সাতক্ষীরা সদর উপজেলা শাখার সভাপতি ও হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক স্বপন কুমার শীলের বিরুদ্ধে আগামি দুর্গাপুজা উদ্যাপনে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারি হিসেবে পুলিশ সুপারের কাছে অভিযোগ করা নিয়ে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বাংলাদেশ পুজা উদ্যাপন পরিষদের সাতক্ষীরা জেলা আহবায়ক সুভাষ ঘোষ, যুগ্ম আহবায়ক নয়ন কুমার সানা ও গৌর দত্ত মঙ্গলবার সাতক্ষীরা পুলিশ সুপারের কাছে এ অভিযোগ করায় তাদের বিরুদ্ধে পাল্টা ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ, জেলা মন্দির সমিতি, জয় মহাপ্রভু সেবকসংঘ ও সদর উপজেলা পুজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।
বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের সাতক্ষীরা সদর শাখার সভাপতি স্বপন কুমার শীল জানান, সংগঠণের সদর উপজেলা শাখার দ্বি-বার্ষিক কাউন্সিল উপলক্ষে তিনি জেলা কমিটির যুগ্ম আহবায়ক নয়ন কুমার সানা, গৌর চন্দ্র দত্ত এর সঙ্গে কথা বলেন। একইভাবে আহবায়ক সুভাষ চন্দ্র ঘোষের সঙ্গে মেবাইলে কথা বলার চেষ্টা করে তাকে পাননি। বাধ্য হয়ে কেন্দ্র কমিটির সাধারণ সম্পাদক অ্যাড. তাপস কুমার পালের সঙ্গে পরামর্শ করেই জাতীয় পরিষদ সদস্য বিশ্বনাথ ঘোষকে প্রধান অতিথি করে গত শুক্রবার পুরাতন সাতক্ষীরা মায়ের বাড়ি নাট মন্দিরে কাউন্সিল শেষ করেন। কাউন্সিলে ১৪টি ইউনিয়নের কাউন্সিলরদের সম্মতিক্রমে তাকে সভাপতি ও শিবপদ গাইনকে সম্পাদক নির্বাচিত করা হয়। আগামি দুর্গাপুজা উপলক্ষে ১৩ সেপ্টেম্বর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আহুত সভার চিঠি তিনি না পাওয়ায় সোমবার বিষয়টি সাতক্ষীরা জেলা প্রশাসক মহোদয়কে অবহিত করেন। বিষয়টি অবগত হয়ে চিঠি গ্রহণ করা গৌর চন্দ্র দত্তকে মোবাইল ফোনে না পেয়ে জেলা প্রশাসক তাকে ও শিবপদ গাইনকে হাতে হাতে চিঠি দিয়ে দেন।
স্বপন কুমার শীল অভিযোগ করে বলেন, এ চিঠি নেওয়ার খবর জানতে পেরে তাকে হেয় করতে সুভাষ চন্দ্র ঘোষ, নয়ন কুমার সানা ও গৌর চন্দ্র দত্ত মঙ্গলবার তার বিরুদ্ধে দুর্গাপুজা বিঘœকারিসহ বিভিন্ন অভিযোগ এনে সাতক্ষীরা জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর অভিযোগ করেছেন। বিষয়টি জানতে চাইলে মঙ্গলবার দুপুরে গোয়েন্দা পুলিশের পরিদর্শক আলী আহম্মেদ হাশেমীকে অবহিত করেছেন। এ ঘটনায় সদর পুজা উদ্যাপন পরিষদ, জেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ ও জয়মহাপ্রভু সেবক সংঘের নেতৃবৃন্দকে নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টিকারি ওই চক্রটির বিরুদ্ধে পাল্টা অভিযোগ করার সিদ্ধান্ত নিয়েছেন।
এ ব্যাপারে বাংলাদেশ পুজা উদ্যাপন পরিষদের সাতক্ষীরা জেলা শাখার যুগ্ম আহবায়ক নয়ন কুমার সানা ও গৌর চন্দ্র দত্ত জানান, গত ২২ আগষ্ট তারা সদর উপজলা শাখার একটি আহবায়ক কমিটি অনুমোদন দিয়েছেন। সেক্ষেত্রে পুরাতন কমিটির আর কোন বৈধতা থাকে না। তা ছাড়া স্বপন কুমার শীল তাদেরকে মানেন না।
গৌর চন্দ্র দত্ত জানান, দুর্গা পুজা নিয়ে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ১৩ সেপ্টেম্বর সভাকে ঘিরে যে চিঠি দেওয়া হয়েছিল তা আহবায়ক সুভাষ চন্দ্র ঘোষ সদর শাখার চিঠি তাকেই নেওয়ার জন্য বলেছিলেন। অথচ অনুমোদন বিহীন অবৈধ কমিটির সভাপতি হিসেবে চিঠি না পাওয়ায় নয়ন সানাকে হুমকি দিয়েছে স্বপন শীল। বাধ্য হয়ে শান্তিপূর্ণ পুজার স্বার্থে তারা পুলিশ সুপারও জেলা প্রশাসকের কাছে অভিযোগ করেছেন।
এদিকে বুধবার এক যৌথ বিবৃতিতে স্বপন শীলের বিরুদ্ধে পুলিশ সুপারের কাছে অভিযোগ করায় তীব্র নিন্দা জানিয়েছেন পুজা উদযাপন পরিষদের সাতক্ষীরা সদর শাখা, জেলা মন্দির সমিতি ও জেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ, জয় মহাপ্রভু সেবক সংঘের নেতৃবৃন্দ।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
জামালপুরে ভূয়া এনজিও’র ২ প্রতারক আটক

তৃতীয়মাত্রা : ওসমান হারুনী, জামালপুর প্রতিনিধি : জামালপুরের ইসলামপুরে ভুয়া এনজিও কর্তৃপক্ষ সেজে চাকরির প্রলোভনে বেকার যুবকদের নিকট টাকা হাতিয়ে...

Close

উপরে