Logo
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭ | ৫ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

জামালপুরে ভূয়া এনজিও’র ২ প্রতারক আটক

প্রকাশের সময়: ৭:১৯ অপরাহ্ণ - বুধবার | সেপ্টেম্বর ১৩, ২০১৭

তৃতীয়মাত্রা :

ওসমান হারুনী, জামালপুর প্রতিনিধি :

জামালপুরের ইসলামপুরে ভুয়া এনজিও কর্তৃপক্ষ সেজে চাকরির প্রলোভনে বেকার যুবকদের নিকট টাকা হাতিয়ে নেওয়ার সময় ইমদাদুল হক মিলন(৪৫) ও শাহিন মিয়া(৪৪) নামের দুই প্রতারককে স্থানীয় জনতা আটক করে পুলিশে সোপর্দ করেছে ।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানাগেছে, জনস্বাস্থ্য উন্নয়ন সংস্থা রেজিঃ নং- চুয়াডাঙ্গা ২০৮/৩ইং পরিচয়ে একটি ভূয়া এনজিও’র কর্তৃপক্ষ সেজে ওই দুই প্রতারক সম্প্রতি ইসলামপুর উপজেলার বেলগাছা ও চিনাডুলী ইউনিয়নে হাঁস মুরগি উন্নয়ন প্রকল্প নামে একটি ভূয়া প্রকল্প বাস্তবায়নের তৎপরতা শুরু করে। সেই লক্ষে তারা ইসলামপুরের প্রতি ইউনিয়নে ১জন করে সুপারভাইজার ও ১২জন করে মাঠকর্মী নিয়োগ করার আশ^াসে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সচিবদের চিঠি দিয়েছিল।
ইসলামপুরের চিনাডুলী ইউপি চেয়ারম্যান আঃ ছালাম জানান, ইমদাদুল হক মিলন ও শাহিন মিয়া নামের ওই দুই প্রতারক জনস্বাস্থ্য উন্নয়ন সংস্থা নামের একটি এনজিও’তে স্থানীয় বেকার যুবকদের চাকুরী দেওয়ার আশ^াসে চিঠি দিয়েছিল। ওই দুই প্রতারক বেকার যুবকদের সুপারভাইজার পদে ১২ হাজার ৫০০ টাকা এবং মাঠকর্মী পদে ৭ হাজার ৫০০ টাকা মাসিক বেতন দিতে চেয়েছিল। তবে চাকুরীতে নিয়োগের বিপরীতে প্রত্যেকের নিকট ২৫ হাজার টাকা করে জামানত দাবী করেছিল। ইসলামপুরের চিনাডুলী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে মঙ্গলবার সকালে ওই প্রতারকদ্বয় এলে চাকুরী প্রার্থীরা জামানতের টাকা দিয়ে নিয়োগ পত্র নেওয়ার জন্য জমায়েত হয়। এ খবর পেয়ে দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউনিয়নের সচিব ফরিদ খান চিনাডুলী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এসে হাজির হন। সেখানে এসে সচিব ফরিদ খান অভিযোগ করেন, ডাঃ হাবিবুর রহমান উরফে ইমদাদুল হক মিলন ও সহযোগী শাহিন মিয়া দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউনিয়নে একই ভুয়া প্রকল্পে চাকুরী দেওয়ার কথা বলে ৩লাখ টাকা হাতিয়ে নিয়ে পালিয়েছে। এঘটনা জেনে এলাকাবাসী প্রতারকদের আটক করে ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আনে। উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম এহছানুল মামুন প্রতারক দ্বয়কে জিজ্ঞাসাবাদ করে ইসলামপুর থানায় সোপর্দ করেন।
আটককৃত প্রতারক ইমদাদুল হক মিলন(৪৫) উরফে ডাঃ হাবিবুর রহমান উরফে সাবেক সংসদ সদস্য মোজাম্মেল হক, চুয়াডাঙ্গা-২, পিতা- ইসলাম উদ্দিন মন্ডল, গ্রাম বেড়াখালী, পোষ্ট জোড়াদহ, উপজেলা-হরিনাকুন্ড, জেলা- ঝিনাইদহ। অপরজন মোঃ শাহিন মিয়া(৪৪), পিতা- রবিউল ইসলাম, গ্রাম- গোপাঘাটা, উপজেলা- গোবিন্ধপুর, জেলা-ঝিনাইদহ বলে জানাগেছে।
ইসলামপুর থানার ওসি দ্বীন-ই আলম জানান, স্থানীয় জনতার হাতে আটক দুই ব্যাক্তির বিরুদ্ধে কেউ কোন লিখিত অভিযোগ করেনি। তাই তাদেরকে বুধবার ৫৪ ধারা মুলে আদালতে প্রেরণ করা হয়েছে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
পাঁচবিবিতে মাদক সেবনের দায়ে ৪০দিনের জেল

তৃতীয়মাত্রা : আলকারিয়া চৌধুরী জয়পুরহাট প্রতিনিধি : জয়পুরহাটের পাঁচবিবিতে শ্রী মিলন(৩৫) নামে এক মাদক সেবীকে মাদক সেবনের দ্বায়ে ৪০দিনের জেল...

Close

উপরে